logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

পাটুরিয়া ঘাটে ঢাকাগামী যাত্রীদের সীমাহীন দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ১৭ আগস্ট ২০১৯, ২০:০০
পাটুরিয়া ঘাট
ঈদ শেষে ঢাকামুখী যাত্রীরা পাটুরিয়া ঘাটে এসে চরম দুর্ভোগে পড়েছেন। বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের কবলে নাকাল অবস্থা তাদের। গত দুইদিন মোবাইল কোর্ট করে অর্থদণ্ড ও জেল দিয়েও বন্ধ করা যায়নি যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়। যাত্রীরা বলেছেন, ঘাট ব্যবস্থাপনায় বিভিন্ন সংস্থার-সমন্বয়ের অভাবেই এমনটি হচ্ছে।

শনিবার দিনভর ঢাকা-আরিচা মহাসড়ক এবং পাটুরিয়া ঘাটে অবস্থানকালে এই পথে যাতায়াতকারী দেশের দক্ষিণাঞ্চলের ১৯ জেলার যাত্রীরা এই প্রতিবেদকের কাছে এমন অভিযোগ করেন। ঘাট ব্যবস্থাপনায় কর্তৃপক্ষের উদাসীনতায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানান তারা।

যাত্রীদের কাছ থেকে দ্বিগুন, তিনগুন ভাড়া আদায় করা হচ্ছে। অতিরিক্ত ভাড়া না দিলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পর খোলা ট্রাকে কিংবা পিকআপ ভ্যানে করে পাটুরিয়া থেকে গন্তব্যে গেছেন অনেক যাত্রী।

তবে, ১৯টি ফেরি ও ২০টি লঞ্চ চালু থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি’র পাটুরিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল।

জেলা  প্রশাসক এসএম ফেরদৌস বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে প্রশাসনের পক্ষ থেকে ঢাকা-আরিচা মহাড়কের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। গত দুইদিনে বিভিন্ন পরিবহনের বাসকে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে ৩ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। ২৫টি বাসের ৪০০ যাত্রীর কাছ থেকে আদায়কৃত ৩০ হাজার টাকা যাত্রীদের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। এছাড়া ড্রাইভিং লাইসেন্স না থাকায় শুক্রবার একজন বাস চালককে সাতদিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়