• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আড়াই ঘণ্টার রাস্তা ৮ ঘণ্টা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ১০ আগস্ট ২০১৯, ১৩:২৩
আড়াই ঘণ্টার রাস্তা ৮ ঘণ্টা
আড়াই ঘণ্টার রাস্তা ৮ ঘণ্টা

ঢাকা-পাটুরিয়া মহাসড়কে গাড়ি চলছে ধীরগতিতে। সময় লাগছে স্বাভাবিক সময়ের চেয়ে ৩ গুণেরও বেশি।

রাজধানীর গাবতলী থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পর্যন্ত যেতে সময় লাগে দুই থেকে আড়াই ঘণ্টা। কিন্তু এখন লাগছে ৮ থেকে ৯ ঘণ্টা। এ কারণে মহাসড়কে পাটুরিয়া ঘাট থেকে গাড়ির লাইন দীর্ঘ হয়ে প্রায় ১০ কিলোমিটার। এতে ভোগান্তিতে পড়েছে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার যাত্রী সাধারণ।

ঝিনাইদহগামী একটি বাসের যাত্রী রেজাউল করিম বলেন, তিনি ঈদের ছুটিতে ঢাকা থেকে বাড়ি যাচ্ছেন। গাবতলী থেকে সকাল ৫টার দিকে তার পরিবারের সদস্যদের নিয়ে পাটুরিয়ার উদ্দেশে রওয়ানা করেছেন। বেলা ১১টায় তার গাড়ি পৌঁছেছে মানিকগঞ্জের টেপড়া এলাকায়। পাটুরিয়া পৌছতে তার আরও সময় লাগবে কমপক্ষে ৩ ঘণ্টা। দীর্ঘ সময় অসহনীয় গরমে গাড়িতে দুর্ভোগ পোহাচ্ছেন।

পাটুরিয়া ঘাটের ৩ নম্বর পন্টুনের সামনে ফেরিতে উঠার আগ মুহূর্তে পূর্বাশা বাসের যাত্রী আব্দুল আওয়াল জানান, তার গাড়ি পাটুরিয়া ঘাটে আসতে সময় লেগেছে প্রায় ৮ ঘণ্টা।

মাগুরাগামী বাসযাত্রী জিয়াউর রহমান জানান, তার গাড়ি গাবতলী থেকে পাটুরিয়া পর্যন্ত আসতে সময় লেগেছে ৮ ঘণ্টারও বেশি। তাদের অভিযোগ, প্রশাসনের গাফিলতির কারণে মহাসড়কে এবার এমন সমস্যা হয়েছে।

এদিকে, পাটুরিয়া ঘাটে রয়েছে যাত্রীদের উপচেপড়া ভিড়। লঞ্চের পাশাপাশি তারা ফেরিতে পার হচ্ছে নদী।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পণ্যবাহী ট্রাক এবং অননুমোদিত বাস এই রুটে আসার ফলে গাড়ির চাপ বেড়ে গেছে। এছাড়া সকাল সাড়ে ১১টার দিকে শিবালয় উপজেলার ফলসাটিয়ায় এলাকায় দুটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে মহাসড়কে ছিটকে পড়লে সেখানে ১০ মিনিট গাড়ি চলাচল বন্ধ থাকে। ফলে গাড়ির লাইন দীর্ঘ হয়ে যায়। তবে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ মহাসড়কে আছে। কয়েক ঘণ্টার মধ্যেই এই সমস্যা কাটিয়ে উঠবেন বলে জানান তিনি।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারি মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, ২০টি ফেরি চালু আছে। ফেরি পারাপারে কোনও সমস্যা নেই। তবে যানবাহন ও যাত্রীর সংখ্যা বেড়ে যাওয়ায় হিমশিম খাচ্ছেন তারা।

এদিকে, বিভিন্ন বাসে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছেন যাত্রীরা। গাবতলী থেকে পাটুরিয়ার ভাড়া ১২০ টাকা থাকলেও নিচ্ছেন ৪শ’ থেকে ৫শ’ টাকা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
এবার ঈদযাত্রায় যানজট ও দুর্ঘটনা কম হয়েছে : বিআরটিএ চেয়ারম্যান
যানজট না থাকলেও পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, দুর্ভোগে যাত্রীরা
রাজধানীর রাস্তা ফাঁকা, গণপরিবহন হাতেগোনা
X
Fresh