• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আমি যে পরিশ্রমটা করেছি কাজে লেগেছে: সাকিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জুলাই ২০১৯, ০০:০৩
সাকিব আল হাসান সংবর্ধনা

আইসিসি বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্সের জন্য সাকিব আল হাসানকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে এমএ আজিজ স্টেডিয়ামে নগরবাসীর পক্ষে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে ‘নগর চাবি’ তুলে দেন সিটি মেয়র ও বিসিবির সহ-সভাপতি আ জ ম নাছির উদ্দিন।

দেশের কোনো খেলোয়াড়কে এই প্রথম ‘নগর চাবি’ দিয়ে সম্মান জানালেন মেয়র। এসময় আ জ ম নাসির ও চট্টগ্রামের বাসিন্দাদের ধন্যবাদ জানান সাকিব।

দুপুর থেকে সাকিবকে এক নজর দেখতে টেস্ট জয়ের প্রথম ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে ভক্তদের ঢল নামে। নানা রকম প্ল্যাকার্ডে শোভা পায় সাকিবের বীরত্ব ও বন্দনা গাঁথা।

সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় ক্রীড়া সংগঠকরা বক্তব্য দেন। এ সময় প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘বাংলাদেশের গর্ব সাকিব আল হাসান। সাকিব কেবল ব্যক্তিগতভাবেই সুনাম অর্জন করেননি, দেশের মুখও উজ্জ্বল করেছে’।

চট্টগ্রামের উদীয়মান ক্রিকেটারদের উজ্জীবিত করতেই এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানায় জেলা ক্রীড়া সংস্থা। পরে ক্ষুদে ক্রিকেটারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাকিব আল হাসান।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : মানিকগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগী, আতঙ্কে সাধারণ মানুষ
---------------------------------------------------------------------

এক ক্ষুদে ক্রিকেটার প্রশ্ন করেন বিশ্বকাপে এতো ভালো কিভাবে করলেন? জবাবে সাকিব বলেন, বিশ্বকাপের আগে আমার প্রস্তুতি ভালো ছিল। প্রায় তিন-চার মাস আগে থেকে আমি প্রস্তুতি শুরু করি। অনেক পরিশ্রম করেছি। যে জায়গাগুলোতে মনে হয়েছিল চ্যালেঞ্জ ফেস করতে হতে পারে-সেগুলো নিয়ে কাজ করেছি। আল্লাহর অশেষ রহমতে আমি যে পরিশ্রমটা করেছি সেটা কাজে লেগেছে।

অন্য এক ক্ষুদে ক্রিকেটার প্রশ্ন করে মাঠে থাকলে কী চিন্তা করেন? সাকিব বলেন, হাসিখুশি থেকে খেলাটাকে উপভোগ করার চেষ্টা করি। দলের চাওয়াকে দেয়ার চেষ্টা করি। মাথাটাকে পরিষ্কার রাখতে হবে। মাথা যদি পরিষ্কার থাকে তখন কোনো চাপ অনুভব হয় না।

সফল ক্রিকেটার হওয়া নিয়ে ক্ষুদে ক্রিকেটারদের উদ্দেশে সাকিব বলেন, শুধু স্বপ্ন দেখলে হবে না, স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর চেষ্টা করতে হবে। স্বপ্নটাকে বড় করতে হবে। মাঠে প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, ভয় পাওয়া চলবে না। দেশের কথা মাথায় রেখে খেলতে হবে। পারফরমেন্সে দিন দিন উন্নতি করতে হবে।

অগ/জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
নবীন জজ ও আইনজীবীদের সংবর্ধনা দিলো হক ল’ একাডেমি
রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
X
Fresh