• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পাবনা-লক্ষ্মীপুরে ১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ জুলাই ২০১৯, ০৬:৩০
ডেঙ্গু, পাবনা
ছবি: সংগৃহীত

পাবনা ও লক্ষ্মীপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের অধিকাংশই ঢাকায় ছিলেন।

পাবনা সদর হাসপাতালে ১২ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। তারা জানান, ঢাকা থেকে ফেরার পর জ্বরে আক্রান্ত হন এবং রক্ত পরীক্ষা করে তাদের ডেঙ্গু ধরা পড়ে।

হাসপাতালটির মেডিসিন বিশেষজ্ঞ ডা. নাজমুল ইসলাম জানান, আক্রান্তদের মধ্যে ১০ জন ঢাকায় অবস্থানকালে ডেঙ্গুতে আক্রান্ত হন এবং অন্য দুজন স্থানীয়।

তিনি জানান, বহির্বিভাগে থাকা কয়েকজনকে ভর্তির পরামর্শ দেয়া হয়েছে। এসব ডেঙ্গুতে আক্রান্তের মধ্যে ছাত্র, ব্যবসায়ী এবং পরিবহন ও পোশাক শ্রমিক আছেন।

পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান, ডেঙ্গুতে আক্রান্তদেরকে সঠিকভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। অনেকের উন্নতি হওয়ায় বাড়ি ফিরে যাচ্ছেন। দুশ্চিন্তার কারণ নেই।

এদিকে লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, শনিবার বিকেল পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ছয়জন রোগী শনাক্ত করা হয়েছে।

তিনি জানান, এই ছয় জনের মধ্যে হোসেন আহমেদ নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থা বেশ আশঙ্কাজনক।

হোসেনের স্ত্রী ও স্বজনরা জানান, তিনি চট্টগ্রামে ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করেন। গত ১০ দিন ধরে তার শরীরে প্রচণ্ড জ্বর ছিল।

তারা আরও জানান, বৃহস্পতিবার তাকে সদর হাসপাতালে ভর্তি করা হলে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন দেখা দিয়েছে।

কে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
লক্ষ্মীপুরে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
বৃষ্টির জন্য পাবনায় ইসতিসকার নামাজ
X
Fresh