• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রলীগ কর্মী হত্যায় সাঈদীসহ ১০৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ২৫ জুলাই ২০১৯, ১৪:৫৮
চার্জ গঠন
ছাত্রলীগ কর্মী হত্যায় সাঈদীসহ ১০৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ফারুক হোসেন হত্যা মামলায় দণ্ডিত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ১০৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে রাজশাহীর আদালত।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১১টার দিকে অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবীর সরকারের আদালতে তাকে হাজির করা হয়।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করছেন ওই আদালতের এপিপি শিরাজী শওকত সালেহীন।

তিনি বলেন, মামলার মোট আসামি ১১০ জন। ১০৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। এর মধ্যে তিনজন আসামি মারা গেছে। এছাড়া আদালতে উপস্থিত ছিলেন ৬০। পলাতক ছিলেন, ৪৭ জন আসামি।

আসামিপক্ষে মিজানুর রহমানের নেতৃত্বে একটি প্যানেল এ মামলা লড়ছেন। এই মামলায় সাক্ষী ১০০ জনের উপরে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ব্রাহ্মণবাড়িয়ায় পরিবহন ধর্মঘট, ৬০ রুটে বাস-ট্রাক চলাচল বন্ধ
---------------------------------------------------------------------

উল্লেখ্য, ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাতে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায় ছাত্রশিবির নেতাকর্মীরা। ওই সংঘর্ষে শিবিরের ক্যাডাররা ছাত্রলীগ কর্মী ফারুককে হত্যা করে মরদেহ শাহ মখদুম হলের পেছনের ম্যানহলে ফেলে দেয়।

এনিয়ে নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। মামলায় ৩৫ শিবির নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও অনেক শিবির নেতাকর্মীকে আসামি করা হয়।

পরে ওই মামলার হুকুমের আসামি করা হয় জামায়াতের শীর্ষ নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, দেলাওয়ার হোসাইন সাঈদীসহ বেশ কয়েকজনকে। তবে মানবতাবিরোধী অপরাধের মামলায় নিজামী ও মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে।

২০১৩ সালের শেষের দিকে নগরীর মতিহার থানা পুলিশ ফারুক হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘদিনেও মামলার বিচারকাজ শেষ হয়নি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh