logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

নলদী খাদ্যগুদামে ধান সংগ্রহে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

নড়াইল প্রতিনিধি
|  ২২ জুলাই ২০১৯, ০৯:৩৪
ধান, সিন্ডিকেট, ট্রাক
লোহাগড়া উপজেলার নলদী খাদ্যগুদামে আসা সিন্ডিকেটের ট্রাকভর্তি ধান
কৃষকের নাম ভাঙিয়ে ধান বিক্রি করতে আসা সিন্ডিকেট ব্যবসায়ীদের ধানভর্তি ট্রাক এলাকার চাপে ফেরত দিতে বাধ্য হলো নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী খাদ্যগুদামের কর্মকর্তারা।

bestelectronics
এলাকাবাসীর অভিযোগ ওই খাদ্য গুদামের কর্মকর্তা আহসান কবীরের সহযোগিতায় গেল শনিবার এলাকার কতিপয় সিন্ডিকেট ব্যবসায়ী ধান বিক্রি করতে আসেন। কিন্তু স্থানীয় লোকজন ও সাংবাদিকরা বিষয়টি জেনে ফেলায় নলদী খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার পরিকল্পনা ভেস্তে যায়।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, ঘটনার দিন নলদী খাদ্যগুদামের কর্মকর্তারা প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের থেকে ট্রাকে করে আসা ধান সংগ্রহে বেশি ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু ঘটনাস্থলে হঠাৎ করে সাংবাদিকরা উপস্থিত হওয়ায় পরিস্থিতি সামাল দিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান কবীর তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন দেন। ফোনে কথা শেষ হতেই ওসিএলএসডি হন্তদন্ত হয়ে দ্রুত ধানভর্তি ট্রাক খাদ্যগুদাম থেকে বের করে দেয়।

ট্রাকে করে আসা ধান সম্পর্কে জানতে চাইলে নলদী খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান কবীর আরটিভি অনলাইনকে বলেন, কৃষকদের বাড়ি থেকে খাদ্যগুদাম অনেক দূর। তাই সবাই মিলে ধান ট্রাকে করে খাদ্য গুদামে এনেছে বলে মনে হয়।

তবে ধানভর্তি ট্রাক কেন ফেরত দেওয়া হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনও সন্তোষজনক জবাব দিতে পারেননি।

এ ঘটনা সম্পর্কে জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ মজুমদার আরটিভি অনলাইনকে বলেন, প্রকৃত কৃষক ছাড়া কারও কাছ থেকে ধান কেনা যাবে না। কোনও সিন্ডিকেট ব্যবসায়ী বা আমার কেউ এ রকম ঘটনায় জড়িয়ে পড়লে তাকে ছাড় দেওয়া হবে না। এরইমধ্যে আমি ট্রাকে করে আনা ধান ফেরত দেওয়ার জন্য ওসিএলএসডি নলদীকে নির্দেশ দিয়েছি। জেবি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়