• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ১৫ জুলাই ২০১৯, ১৮:০১
যাবজ্জীবন
ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দুইটি হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শফিউল আজম এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সিএনজি চালক সোহরাব চৌধুরীকে (১৮) হত্যার পর সিএনজি চালিত অটোরিকশা ছিনতাইয়ের মামলায় তিন আসামিকে যাবজ্জীবন দণ্ড দিয়েছেন।

নিহত সোহরাব চৌধুরী বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ছতুরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরার সাতবাড়িয়া আলগা বাড়ির মৃত আওলাদ মিয়ার ছেলে মহরম আলী (২৮), একই উপজেলার নাটাই গ্রামের আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর ওরফে শাহিন ও বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (৪৮)।

অপর এক হত্যা মামলার রায়ে জেলা ও দায়রা জজ শফিউল আজম ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এই মামলায় আরও ৫ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৯ জুন বিকেলে জেলা শহরের পশ্চিম মেড্ডার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে ছুড়ি মেরে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মামা বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন।

এ মামলায় আদালত জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়াকে (২২) যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ইউসুফ জানান, বিভিন্ন সাক্ষী-প্রমাণ শেষে আদালত এই রায়গুলো দিয়েছেন। আদালতের রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছে। তবে আসামি পক্ষের আইনজীবীরা জানিয়েছেন তারা রায়ে সন্তুষ্ট নন, উচ্চ আদালতে আপিল করবেন তারা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
কিশোরী ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন
মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন
রায়ে অসন্তুষ্ট সগিরার পরিবার, যাবেন উচ্চ আদালতে
X
Fresh