logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

বকশিশের নামে বাড়তি ভাড়া আদায়, ৫ বাসকে জরিমানা

চট্টগ্রাম প্রতিনিধি
|  ১২ জুন ২০১৯, ০৮:২৩ | আপডেট : ১২ জুন ২০১৯, ০৮:২৯
দক্ষিণ চট্টগ্রাম রুটের পাঁচটি বাসকে ৭৩ হাজার জরিমানা করেছে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা ঈদ বকশিশের নামে বাড়তি ভাড়া আদায় করছিলেন।

bestelectronics
মঙ্গলবার শাহ আমানত সেতু এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক চট্টগ্রাম থেকে পটিয়া, সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী রুটের বিভিন্ন বাসে এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল বলেন, যাত্রী ও বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে আসা অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

ঈদের সাতদিন পরও বাসগুলোতে ঈদ বকশিশের নামে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। যাত্রীরা বাড়তি ভাড়া দিতে অস্বীকৃতি জানালে তাদের সঙ্গে খারাপ আচরণ করেন চালক ও তাদের সহকারীরা।

অভিযানে লোহাগাড়ার আমিরাবাদ থেকে চট্টগ্রামের ভাড়া ১০০ টাকা হলেও সেগুলোতে ১৫০ টাকা, পটিয়া থেকে নগরীর ভাড়া ২০ টাকার জায়গায় ৫০ টাকা আদায় করার প্রমাণ পাওয়া গেছে।

বাঁশখালী থেকে চট্টগ্রামের ভাড়া ৬৫ টাকা হলেও ১২০ টাকা করে আদায় করা হচ্ছিল বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসব অভিযোগের ভিত্তিতে পাঁচটি বাসকে মোট ৭৩ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

এদিকে গেল ৯ জুন অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় শাহ আমানত সেতু এলাকায় এক যাত্রীকে মারধর করায় ঢাকা মেট্রো ব ১১-১৪৮১ নম্বরের শ্যামলী পরিবহনের বাসটির মালিককে ২০ হাজার টাকা জরিমানা ও সহকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মালিককে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান মনজুরুল।

জেবি/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়