logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

এমপি লিটন হত্যায় অস্ত্র মামলায় কাদের খানের যাবজ্জীবন কারাদণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ জুন ২০১৯, ১৩:১১ | আপডেট : ১১ জুন ২০১৯, ১৫:৩৭
গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় অস্ত্র মামলায় জাতীয় পার্টি নেতা  কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

whirpool
আজ মঙ্গলবার  গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।

এর আগে সকালে মামলার একমাত্র আসামি জাতীয় পার্টির সাবেক এমপি আবদুল কাদের খানকে কারাগার থেকে জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

গত ৩০ মে যুক্তিতর্ক ও শুনানি শেষ হওয়ায় রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত।

সোমবার (১০ জুন) সন্ধ্যায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, মামলার সাক্ষ্যগ্রহণ, যুক্তিতর্ক ও শুনানিসহ সব কার্যক্রম শেষে গত ৩০ মে অস্ত্র আইনের মামলার ঘোষণার জন্য ১১ জুন সময় নির্ধারণ করেন আদালত।

তিনি আরও বলেন, মামলার তদন্ত শেষে ২০১৭ সালের ৫ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে লিটন হত্যা মামলায় সাবেক এমপি (অব.) কর্নেল ডা. আব্দুল কাদের খানকে প্রধান অভিযুক্ত করা হয়েছে। বর্তমানে তিনি গাইবান্ধা জেলা কারাগারে রয়েছেন।

২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি কাদের খানকে বগুড়ার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে কাদের খানের দেওয়া তথ্যানুযায়ী তার বাড়ির উঠানের মাটির নিচ থেকে ছয় রাউন্ড গুলি ও একটি পিস্তল উদ্ধার করে পুলিশ।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সাহাবাজ (মাস্টারপাড়া) গ্রামে নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটন।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়