logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

দিনাজপুরে গোর-এ শহীদ ময়দানের জামাতে লাখো মুসল্লি

দিনাজপুর প্রতিনিধি
|  ০৫ জুন ২০১৯, ১২:৫১ | আপডেট : ০৫ জুন ২০১৯, ১৫:২৪
দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে অনুষ্ঠিত হয়েছে দেশের অন্যতম বৃহৎ ঈদের জামাত। এই ঈদের জামাতে প্রায় ছয় লাখ মুসল্লি একসাথে নামাজ আদায় করেছেন বলে দাবি করেছেন আয়োজকরা।

bestelectronics
২৩ একর এই ঈদগা ময়দানে আজ বুধবার সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত শুরু হয়। এখানে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সামশুল আলম কাশেমী।

বৃহৎ এই ঈদের জামায়াতে লাখো মুসল্লির সাথে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি অংশ নেন। দিনাজপুরসহ আশেপাশের বিভিন্ন জেলা থেকে আগত মুসল্লিরা এখানে নামাজ আদায় করতে আসেন।

দেশের অন্যতম বৃহৎ এই জামায়াতে শান্তিপূর্ণভাবে নামাজ আদায়ে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। মাঠজুড়ে স্থাপন করা হয় ক্লোজ সার্কিট ক্যামেরা ও ওয়াচ টাওয়ার। মাঠে প্রবেশের আগে বিভিন্ন স্থানে মুসল্লিদের তল্লাশি করা হয়।

এই জামাতের মূল উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আরটিভি অনলাইনকে বলেন, সৌদি আরবের মক্কার পর দিনাজপুরের এই ঈদের জামাত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামায়াত। এবার এখানে ঈদুল ফিতরের এই জামাতে প্রায় ছয় লাখ মুসল্লি একসাথে নামাজ আদায় করেছেন।

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়