logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

কুমিল্লায় যেতে দেড় আর ফেনীতে লাগছে দুই ঘণ্টা

কুমিল্লা (উত্তর) প্রতিনিধি
|  ০৩ জুন ২০১৯, ১২:০৯ | আপডেট : ০৩ জুন ২০১৯, ১২:১২
এ যেন স্বপ্ন হলো সত্যি। ঢাকা থেকে কুমিল্লা যেতে সময় লাগছে দেড় ঘণ্টা আর দুই ঘণ্টায় যাওয়া যাচ্ছে ফেনীতে। দুদিন আগেও যা কল্পনায় ছিলো না দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের মানুষের। মেঘনা-গোমতী-শীতালক্ষ্যা নদীর উপর নির্মিত সেতু যান চলাচলের জন্য খুলে দেয়ায় স্বস্তি ফিরেছে দেশের প্রধান এ মহাসড়কে।

bestelectronics
ঈদ যতই ঘনিয়ে আসছে ঘরমুখো মানুষের চাপ তত বৃদ্ধি পাচ্ছে। তবে এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই কোনো যানজট। ফাঁকা মহাসড়কে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারছে সাধারণ যাত্রীরা।

যদিও গেল ২৫ মের আগে পুরো উল্টো চিত্র ছিলো এখানে। দেশের প্রধান এ মহাসড়ককে চার লেনে উন্নীত করা হলেও কাঁচপুর-মেঘনা-গোমতী সেতু দু’লেন হওয়ার কারণে স্বস্তি ছিল না এ সড়কে। যানজটে নাকাল হতে হয়েছে প্রতিদিন। দেড় ঘণ্টার পথ পাড়ি দিতে হয়েছে ৫ থেকে ৬ ঘণ্টায়। দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু উদ্বোধনের মধ্য দিয়ে যেন এ অঞ্চলের মানুষ এবং যানচালকদের স্বস্তির দ্বার উন্মোচন করা হয়েছে।

কুমিল্লা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ আরটিভিকে বলেন, ঈদকে কেন্দ্র করে নতুন কোনো দুর্ভোগ যেন দেখা না দেয় সেদিকে সজাগ রয়েছে সড়ক বিভাগ।

অপরদিকে কুমিল্লা অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, মানুষের ভোগান্তি লাঘবে ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত বিশেষ প্রস্তুতি নিয়েছে হাইওয়ে পুলিশ।

যাওয়ার পথে যেমন স্বস্তি মিলেছে আসার পথটাও যেন তেমনই হয়, এমন প্রত্যাশা রাজধানী ছেড়ে যাওয়া মানুষগুলোর।

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়