• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

নড়াইলে বেহাল সড়ক, ঈদে দুর্ভোগের আশঙ্কা

নড়াইল প্রতিনিধি
|  ০১ জুন ২০১৯, ১২:২৬ | আপডেট : ০১ জুন ২০১৯, ১২:৩৯
নড়াইলের অধিকাংশ সড়ক বেহাল। ফলে ঈদে দুর্ভোগের আশঙ্কা করছে সাধারণ মানুষ। আর সড়কগুলোর এই অবস্থার জন্য স্থানীয়রা কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করেছেন।

whirpool
এদিকে ঢাকা থেকে রাজশাহী এবং উত্তরবঙ্গের অন্যান্য অঞ্চলের সঙ্গে যোগাযোগকারী মহাসড়কগুলো বেহাল অবস্থা কাটিয়ে উঠেছে। এসব রাস্তায় ঈদে ভোগান্তি হবে না বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন সংস্কারের অভাবে নড়াইল সড়ক বিভাগের অধিকাংশ সড়কই চলাচলের অনুপযোগী। নড়াইল-ফুলতলা সড়ক, লোহাগড়া-নড়াইল সড়ক, নড়াইল-মাগুরা, নড়াইল-কালিয়া সড়কের বেশিরভাগ অংশের অবস্থা বেহাল। যেগুলো সংস্কার করা হয়েছে সেগুলোর অবস্থাও এখন খারাপের দিকে। এজন্য প্রশাসনের গাফিলতিই কারণ বললেন স্থানীয়রা।

সড়ক বিভাগের অধীন নড়াইলে ১৭০ কিলোমিটার দৈর্ঘ্যের মোট সড়কের সংখ্যা ১০টি। এর মধ্যে দুটি আন্তঃজেলা মহাসড়ক ও আটটি জেলা সড়ক। বর্তমানে দুটি নির্মাণাধীন, একটি প্রকল্প পাসের অপেক্ষায় ও বাকি সড়কগুলো রক্ষণাবেক্ষণের আওতায় রয়েছে। যা ঈদের পরপরই শেষ হবে বলে জানান জেলা নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন।

রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সওজ) হাবিবুর রহমান বলেন, ঈদে ঢাকা থেকে রাজশাহীমুখী ন্যাশনাল হাইওয়ে ব্যবহারকারীরা কোনও প্রকার ভোগান্তি ছাড়াই আসা যাওয়া করতে পারবেন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়