logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

নড়াইলে পাঁচ মাসে ১৫ খুন!

নড়াইল প্রতিনিধি
|  ১৮ মে ২০১৯, ১৯:১৪ | আপডেট : ১৮ মে ২০১৯, ১৯:৩৪
ফাইল ছবি
নড়াইলে আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে। গেল পাঁচ মাসে ১৫ জন খুন হয়েছেন। এলাকায় আধিপত্য বিস্তার, পূর্বশত্রুতা ও রাজনৈতিক কারণে এসব হত্যাকাণ্ড ও ৫০টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় শতাধিক লোক আহত হয়েছেন।

তবে পুলিশ এসব ঘটনায় কয়েকজনকে গ্রেপ্তার করতে পারলেও অধিকাংশ আসামি রয়েছে ধরা-ছোঁয়ার বাইরে। কয়েকটি হত্যাকাণ্ডে প্রকাশ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহৃত হলেও তা উদ্ধার করতে পারেনি পুলিশ।

খুনিদের গ্রেপ্তার ও অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারের দাবিতে গেল ১১ মে কালিয়ায় মানববন্ধন করেছে নিহত পরিবারের সদস্য ও গ্রামবাসী।

জানা যায়, গেল ১১ মে সকালে কালিয়ার পারবিষ্ণুপুরে বর্ণি (৩২) নামের এক ব্যক্তি খুন হন। এর আগে ২৪ জানুয়ারি কালিনগর গ্রামে ভাইয়ের হাতে ফাতেমা খাতুন (২২), ২৮ এপ্রিল সকালে লোহাগড়ার শারোল গ্রামে লিকু শেখ (৪৫), ২৭ এপ্রিল উপজেলা নির্বাচনের জের ধরে সৈয়দ মিজানুর রহমান (৫০), ২৬ এপ্রিল রাতে সদর উপজেলার শালিখা এলাকায় ডাবলু শেখ (৪৮), আট এপ্রিল নড়াগাতি থানার কলাবাড়িয়া গ্রামে আজিজুর রহমান ওরফে কটাই শেখ (৪৫), সাত মার্চ কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে ভাতিজার ইটের আঘাতে চাচা ও ১৮ মার্চ নড়াইলে নিখোঁজের দুইদিন পর সাব্বির মোল্যা (১৪) নামের এক কিশোরকে শ্বাসরোধে হত্যা করা হয়। গত বছরের ছয় ডিসেম্বর কালিয়ায় গুলি ও কোপে রুকু মোল্যা (৪৪) ও ইমান আলী (৩৫) খুন হন।

এছাড়া গেল ১৫ মার্চ বিকেল পাঁচটার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি সদর উপজেলার এক ভ্যানচালক। পরে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ২৯ মার্চ সদর উপজেলার তারাশি গ্রামে গোলাম সিকদার (৬০), একইদিনে লোহাগড়ায় অজ্ঞাত নারীর (৩০) মরদেহ উদ্ধার, ২৬ জানুয়ারি নড়াগাতিতে ফাতেমা আক্তার (২২) ও ৪ জানুয়ারি লোহাগড়ার সারোল গ্রামের বৃদ্ধা হাজেরা বেগমকে (৯৫) হত্যা করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এসব হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। পুলিশের পক্ষে রাজনৈতিক দ্বন্দ্ব নিরসন করা সম্ভব নয়। এজন্য সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। তবে পুলিশ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে কাজ করে যাচ্ছে।

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়