• ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

সরকারকে বিপর্যস্ত করতে কৃষকদের উসকানি দিয়ে ধানে আগুন: খাদ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ মে ২০১৯, ১৩:৩৩ | আপডেট : ১৫ মে ২০১৯, ১৫:৪৪
সরকারকে বিপর্যস্ত ও বিব্রত করতে একটি অশুভ চক্র কৃষকদের উসকানি দিয়ে ধানের জমিতে আগুন দিয়েছে। চক্রটি গণমাধ্যমকর্মীদের সেখানে বিশেষ উদ্দেশে নিয়ে গিয়ে তা ফলাও করে প্রচার করেছে। বললেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

whirpool
আজ বুধবার (১৫ মে) সকালে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান-২০১৯’র উদ্বোধন উপলক্ষে সিরাজগঞ্জ জেলা সদরের এলএসডি খাদ্য গুদামে জেলা খাদ্য নিয়ন্ত্রণ দপ্তরের আয়োজিত এক অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যেমন কৃষকদের নিয়ে ভাবতেন, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও কৃষকবান্ধব। তাই এসব অশুভ চক্রান্ত ও পাঁয়তারা কোনোদিনই সফল হবে না। 

খাদ্যমন্ত্রী বলেন, প্রান্তিক ও প্রকৃত কৃষক ছাড়া কোনও মিলার বা ঠিকাদারের কাছ থেকে এক ছটাকও ধান-চাল সংগ্রহ করা হবে না। সরকারি দলের লোকজনের পক্ষ থেকে কোনও ধরনের ঝামেলা নয় বরং কৃষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিশ্চিত করতে তারা প্রতিনিয়ত পাহারা দেবেন, এটিই আমি আশা করবো।

প্রান্তিক ও প্রকৃত কৃষক বা চাষি ছাড়া কোনও চক্রের কাছ থেকে স্থানীয় খাদ্যবিভাগ বা কোনও চক্র ধান ও চাল কেনা বা সংগ্রহ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি জেলা ও উপজেলা প্রশাসনসহ পুলিশ বাহিনীর প্রতি কড়া নির্দেশনা দেন।

এছাড়া তিনি জানান, চলতি বছর জেলায় ৫ হাজার ৮শ’ ৮৩ মেট্রিকটন ধান, ২২ হাজার ১শ’ মেট্রিকটন বোরো চাল, আতব চাউল ৫ হাজার ৮শ’ ২২ মেট্রিকটন এবং ২২শ’ ৫১ মেট্রিকটন গম সংগ্রহ করা হবে। সরকারিভাবে ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা কেজি, চাল ৩৬ টাকা, আতপ চাল ৩৫ টাকা কেজি নির্ধারণ করা হয়েছে।

এসজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়