logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল: ভারতীয় হাইকমিশনার

নওগাঁ প্রতিনিধি
|  ০৭ মে ২০১৯, ১৯:৩৫ | আপডেট : ০৭ মে ২০১৯, ২০:২৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল। বললেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস।

মঙ্গলবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার সাংশৈল আদিবাসী স্কুল এ্যান্ড কলেজে ‘গার্লস হোস্টেল’ উদ্বোধনে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, নারীকে নারী হিসেবে না ভেবে একজন মানুষ ভাবতে হবে। নারীরা আজ পুরুষের পাশাপাশি সমানভাবে কাজ করছেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এসময় তিনি বলেন, বাংলাদেশ-ভারত মৈত্রীর বন্ধন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় যেমন ছিল, এখনও আছে, ভবিষ্যতেও থাকবে। মহান মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের ঘর-বাড়ি, সহায় সম্বল হারা প্রায় এক কোটি বাঙালিকে আশ্রয় দিয়েছে। তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন আমরা তা আজও মনে প্রাণে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি।

তিনি আরও বলেন, তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী আমাদের শুধু আশ্রয় দেননি, বাংলাদেশকে স্বীকৃতি ও মুক্তিযুদ্ধে সৈন্য, অস্ত্র দিয়ে সহযোগিতা করেছিলেন। সে সময় বাংলাদেশ-ভারত যে মৈত্রীর বন্ধনে আবদ্ধ হয়েছে আজও তা অটুট রয়েছে এবং ভবিষ্যতেও অটুট থাকবে।

এসময় অন্যান্যের মধ্যে নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি (পলিটিক্যান) মিসেস নবনিতা চক্রবর্তী, সহকারী ভারতীয় হাইকমিশনার (রাজশাহী) সঞ্জিব কুমার ভাটি, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব উপ-সচিব সহিদুজ্জামান, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী নাইম উদ্দিন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারত সরকারের অর্থায়নে নিয়ামতপুর উপজেলায় ‘নিয়ামতপুর গার্লস স্কুল এ্যান্ড কলেজ এবং সাংশৈল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজে’ দুইটি গার্লস হোস্টেল দুই কোটি ৪১ লাখ ব্যয়ে নির্মাণ করা হয়।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়