• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বন থেকে উদ্ধার নবজাতকের চিকিৎসার দায়িত্ব নিচ্ছে না কেউ

সিলেট প্রতিনিধি

  ২৫ এপ্রিল ২০১৯, ২১:৪৯

সিলেটের শ্রীমঙ্গলের লাউয়াছড়া বনের জানকিছড়া থেকে উদ্ধার হওয়া পলিথিনে মোড়ানো নবজাতককে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক হলেও উন্নত চিকিৎসার জন্য দায়িত্ব নিয়ে এগিয়ে আসছেন না কেউই।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাখাওয়াত হোসেন বলেন, বৃহস্পতিবার শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) সকালে শিশুটিকে উদ্ধারের পর সারাদিন পুলিশি প্রহরায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

জানা যায়, সারাদিন শিশুটি ভালো অবস্থায় থাকলেও বুধবার রাত দশটার দিকে হঠাৎ করে শিশুটির শ্বাসকষ্ট শুরু হয়। পরে তাৎক্ষণিকভাবে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

মৌলভীবাজার সদর হাসপাতালের আরএমও (আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা) ডা. পলাশ রায় জানান, বাচ্চাটির অবস্থা আশঙ্কাজনক।

গতকাল রাত থেকেই বাচ্চাটির শরীরে নানান ধরনের সমস্যা তৈরি হয়েছে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করছি।

এ ব্যাপারে জানতে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন ধরেননি।

শ্রীমঙ্গল উপজেলা সমাজসেবা কর্মকর্তা সোয়েব আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, উন্নত চিকিৎসার প্রয়োজন হলে বাচ্চাটিকে হাসপাতালের তত্ত্বাবধানেই পাঠাতে হবে। আমরা বাচ্চাটির চিকিৎসার সমস্ত খরচ বহন করছি। আমাদের একজন অফিসার এই বিষয়গুলো দেখছেন।

শ্রীমঙ্গল সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মুমতাহা চৌধুরী বলেন, আমি শিশুটির কাছে যাচ্ছি। তবে বাচ্চাটির দায়িত্ব নেয়ার কথা পুলিশেরই। তবুও আমরা যতটুকু পারি করবো।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে শিশুর যত্নে যা করবেন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
X
Fresh