• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

সিলেটে ইজতেমার অনুমোদন দেয়নি প্রশাসন

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৫:২৬
সিলেটের দক্ষিণ সুরমার পশ্চিম বদিকোনা মাঠে ইজতেমার অনুমোদন দেয়নি পুলিশ প্রশাসন।

whirpool
আজ বৃহস্পতিবার শুরু হয়ে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত এই ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানের কারণে এ স্থানে ইজতেমার অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন।

তবে ইজতেমার অনুমতি না দিলেও ওই মাঠে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে শবগুজারির অনুমতি দেওয়া হয়েছে বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল।

বৃহস্পতিবার সকালে তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, শ্রীলংকায় সিরিজ বোমা হামলাসহ সামগ্রিক পরিস্থিতিতে এই মুহূর্তে ইজতেমার অনুমোদন দেয়নি  সিলেট মেট্রোপলিটন পুলিশ। তবে বৃহস্পতিবার রাতে সেখানে শবগুজারির অনুমতি দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে সেখানে নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান ওসি খায়রুল।

প্রসঙ্গত, ২৫,২৬ ও ২৭ এপ্রিল দক্ষিণ সুরমার পশ্চিম বদিকোনা মাঠে ইজতেমা অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা ইজতেমা ইন্তেজামের পক্ষে জেলা আমির (আহলে শুরা) সুয়েজ আফজল খান ইজতেমাকে সফল করতে ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়েছিলেন।

অন্যদিকে অপর একটি পক্ষ গত রোববার ইজতেমা বন্ধের দাবিতে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের কাছে স্মারকলিপি দেয়। যার প্রেক্ষিতে ইজতেমার অনুমতি দেয়নি প্রশাসন।

এর আগে ২০১৬ সালের ২৯ ডিসেম্বর সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁও বাইপাস সড়কের পাশের মাঠে বিশ্ব ইজতেমা হয়েছিল। ওই ইজতেমায় দেশ বিদেশের কয়েক লাখ মুসল্লি অংশ নেন। এরপর সিলেটে আর বড় পরিসরে কোনও ইজতেমা অনুষ্ঠিত হয়নি।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়