logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

সিলেটে ইজতেমার অনুমোদন দেয়নি প্রশাসন

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৫:২৬
সিলেটের দক্ষিণ সুরমার পশ্চিম বদিকোনা মাঠে ইজতেমার অনুমোদন দেয়নি পুলিশ প্রশাসন।

আজ বৃহস্পতিবার শুরু হয়ে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত এই ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানের কারণে এ স্থানে ইজতেমার অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন।

তবে ইজতেমার অনুমতি না দিলেও ওই মাঠে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে শবগুজারির অনুমতি দেওয়া হয়েছে বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল।

বৃহস্পতিবার সকালে তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, শ্রীলংকায় সিরিজ বোমা হামলাসহ সামগ্রিক পরিস্থিতিতে এই মুহূর্তে ইজতেমার অনুমোদন দেয়নি  সিলেট মেট্রোপলিটন পুলিশ। তবে বৃহস্পতিবার রাতে সেখানে শবগুজারির অনুমতি দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে সেখানে নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান ওসি খায়রুল।

প্রসঙ্গত, ২৫,২৬ ও ২৭ এপ্রিল দক্ষিণ সুরমার পশ্চিম বদিকোনা মাঠে ইজতেমা অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা ইজতেমা ইন্তেজামের পক্ষে জেলা আমির (আহলে শুরা) সুয়েজ আফজল খান ইজতেমাকে সফল করতে ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়েছিলেন।

অন্যদিকে অপর একটি পক্ষ গত রোববার ইজতেমা বন্ধের দাবিতে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের কাছে স্মারকলিপি দেয়। যার প্রেক্ষিতে ইজতেমার অনুমতি দেয়নি প্রশাসন।

এর আগে ২০১৬ সালের ২৯ ডিসেম্বর সিলেটের দক্ষিণ সুরমার মোল্লারগাঁও বাইপাস সড়কের পাশের মাঠে বিশ্ব ইজতেমা হয়েছিল। ওই ইজতেমায় দেশ বিদেশের কয়েক লাখ মুসল্লি অংশ নেন। এরপর সিলেটে আর বড় পরিসরে কোনও ইজতেমা অনুষ্ঠিত হয়নি।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়