DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

নরসিংদীর দুটি জুটমিলে চলছে শ্রমিক ধর্মঘট

স্টাফ রিপোর্টার,নরসিংদী
|  ১৫ এপ্রিল ২০১৯, ১৬:৩৫
মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশ পাটকল শ্রমিকলীগের ডাকে নরসিংদীর ইউএমসি জুটমিলস ও  ঘোড়াশালের বাংলাদেশ জুটমিলস-এ আজ সোমবার থেকে শুরু হয়েছে ৯৬ ঘণ্টার শ্রমিক ধর্মঘট। 

শ্রমিকদের ন্যায্য দাবী দীর্ঘদিনেও মেনে না নেয়ায় ইউএমসি জুট মিলস এর উত্তেজিত শ্রমিকরা বিভিন্ন শ্লোগানে মিল গেইটের সামনে জামতলায় অবস্থান করাসহ বিক্ষোভ সমাবেশ অব্যাহত রেখেছে। এসময় শ্রমিকরা রাস্তায় আগুন জ্বালিয়ে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত মিল গেউট সংলগ্ন আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখে। 

ইউএমসি জুট মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি সফিকুল ইসলাম মোল্লা জানান, ইতোপূর্বে বহুবার মাসব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে সরকারকে দ্রুত শ্রমিকদের ন্যায্য দাবী মজুরি কমিশনসহ ৯ দফা দাবী মেনে নেয়ার আহ্বান জানানো হলেও অজ্ঞাত কারণে শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নেয়া হয়নি। তাই বাধ্য হয়েই তারা দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই ৯৬ ঘণ্টার ধর্মঘট পালন করছেন।  

অচিরেই শ্রমিকদের মজুরি কমিশনসহ ৯ দফা দাবী মেনে নেয়া না হলে আগামীকাল মঙ্গলবার থেকে সড়ক ও রেলপথ অবরোধ করে নরসিংদী জেলাকে অচল করে দেয়া হবে বলে শ্রমিক নেতারা জানান। 

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, সিবিএ সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাবেক সিবিএ সভাপতি আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শ্রমিক নেতা কাউছার খানসহ অন্যান্য শ্রমিক নেতারা।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়