logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

নিখোঁজের চতুর্থ দিনে নদীতে ভেসে উঠল স্বেচ্ছাসেবক লীগ নেতার মরদেহ

সাভার প্রতিনিধি
|  ১৪ এপ্রিল ২০১৯, ১২:১৩
অবশেষে নিখোঁজের চতুর্থ দিনে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হুমায়ন কবিরের মরদেহ নদী থেকে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ।

রোববার সকালে স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে তেঁতুলঝোড়া ইউনিয়নের নয়াবাড়ী হাজারীর বাড়ির পার্শ্ববর্তী তুরাগ নদীতে মরদেহ ভাসতে দেখে পুলিশ খবর দিলে, পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাভার ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় মরদেহটি উদ্ধার করে।

নিখোঁজ হুমায়ন কবির সরকার সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এবং স্থানীয় রাজফুলবাড়ীয়া এলাকার বাসিন্দা ছিল। গত শুক্রবার রাতে এ ঘটনায় ব্যবহৃত নৌকার মাঝি ও তার সহকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সকালে তেঁতুলঝোড়া ইউনিয়নের নয়াবাড়ী হাজারীর বাড়ির পার্শ্ববর্তী তুরাগ নদীতে একটি মরদেহ ভাসতে দেখে তারা। এসময় স্থানীয়রা বিষয়টি সাভার মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়।

সাভার মডেল থানা পুলিশ জানায়, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তুরাগ নদী থেকে সাভার ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় মরদেহটি উদ্ধার করা হয়। মরদেহটির শরীরে ৫টি জখমের চিহ্ন রয়েছে। 

এদিকে খবর পেয়ে নিখোঁজ ওই আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতার পরিবার ঘটনাস্থলে ছুটে আসে। পরে পুলিশ ও নিখোঁজের পরিবারের সদস্যরা গেল বৃহস্পতিবার থেকে নিখোঁজ হওয়া হুমায়ন কবিরের মরদেহ বলে শনাক্ত করে। তবে শরীরের পচন ধরায় মরদেহটির নদী থেকে উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সরাসরি ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায় পুলিশ।

সাভার ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার লিটন আহমেদ জানান, এ ঘটনার পর থেকে নিহতের মরদেহ উদ্ধারে ওই নদীতে তল্লাশি চালিয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। সকালে তারা নদীতে ভেসে উঠা নিহতের মরদেহটি উদ্ধার করে।

অভিযোগ আছে, নিজেদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কবিরকে গেল বৃহস্পতিবার বাসা থেকে মোবাইল ফোনে ফুলবাড়ীয়া এলাকার পানপাড়ায় ডেকে নেয় স্থানীয় পারভেজ ও তার সহযোগীরা। এসময় তারা তাকে কুপিয়ে ও টেটা দিয়ে জখম করে, জীবন বাঁচাতে কবির পার্শ্ববর্তী ধলেশ্বরী নদীতে ঝাঁপিয়ে পড়ে, এসময় খুনিরা ট্রলার দিয়ে নদীতে গিয়ে কবিরকে টেটা দিয়ে খুঁচিয়ে মৃত্যু নিশ্চিত করে। নদীতে কবিরের মরদেহ তলিয়ে গেলে খুনিরা পাড়ে উঠে আসে। পরে অভিযান চালিয়ে পুলিশ ট্রলারের মাঝিসহ ২ জনকে আটক করে।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি এ এফ এম সায়েদ আরটিভি অনলাইনকে বলেন, নিখোঁজ স্বেচ্ছাসেবক লীগ নেতার মরদেহ সকালে উদ্ধার হয়েছে। এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা হুমায়ুন কবির সরকারকে হত্যাকাণ্ডের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। মামলার আসামিদের ধরতে অভিযান চলছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়