• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তালায় খ্রিষ্টান মিশনে আগুন, ২০ লাখ টাকার ক্ষতি

সাতক্ষীরা প্রতিনিধি

  ১১ এপ্রিল ২০১৯, ১৫:৪১

সাতক্ষীরার তালা উপজেলার মহান্দি গ্রামে খ্রিষ্টান মিশনে আগুন লেগে চারটি ঘর ভষ্মীভূত হয়েছে। এতে কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও মিশনের মূল্যবান কাগজপত্র এবং অন্যান্য সম্পদ পুড়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে গ্রামবাসী পানি ঢেলে আগুন নিভিয়ে ফেলে। এরই মধ্যে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।

স্থানীয় খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

একই কথা জানিয়ে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল বলেন, তারপরও বিষয়টি তদন্ত সাপেক্ষ।

তবে মিশনের পালক অনাদি মোহন জানান, তার সঙ্গে গ্রামের কয়েকজন খ্রিষ্টান সদস্যের বিরোধ চলছিল। এই জেরে এ ঘটনা ঘটে থাকতে পারে। তিনি জানান, আগুনে প্রায় ২০ লাখ টাকার সম্পদ নষ্ট হয়ে গেছে।

তিনি আরও জানান, গভীর রাতে সবাই যখন ঘুমে অচেতন তখনই এ ঘটনা ঘটে। মুহূর্তেই টিন শেডের চারটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে কমপক্ষে আটটি কম্পিউটার, দুটি ল্যাপটপ, কয়েকটি সিলিং ফ্যান এবং ২৩৩ জন শিশুর জন্য রাখা শিক্ষা উপকরণ, ব্যাগ, শুকনো খাবার ও স্বাস্থ্যসেবার যাবতীয় উপকরণ পুড়ে ছাই হয়ে যায়।

মিশনের নৈশপ্রহরী আসগর আলি জানান, রাতে পাহারা দেওয়ার সময় তিনি কিছুক্ষণের জন্য ঘুমিয়ে পড়েছিলেন। হঠাৎ আগুন দেখে চিৎকার দিলে লোকজন ছুটে আসে।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, তালা ভেঙে ভেতরে প্রবেশ করার আগেই মিশনের বেশিরভাগ সম্পদ পুড়ে গেছে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগুনে পুড়লো বিধবা জবেদার মাথা গোঁজার ঠাই
রংপুরে তুলা গবেষণা কেন্দ্রে আগুন
‘ঘুম থেকে উঠে দেখতাম অস্ত্র আমার দিকে তাক করা’
ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন
X
Fresh