• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নোংরা পরিবেশে মিষ্টি তৈরি করায় রাজমহলকে ৫০ হাজার টাকা জরিমানা

সিলেট প্রতিনিধি

  ০৯ এপ্রিল ২০১৯, ১৫:০৪

খোলা নর্দমা, নোংরা আবর্জনার মধ্যে দই ও মিষ্টান্ন জাতীয় খাদ্যদ্রব্য প্রস্তুত ও মজুদের অপরাধে রাজমহল নামের একটি মিষ্টির দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন সিলেট সিটি করপোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও রোডস অ্যান্ড হাইওয়ের জমি অবৈধভাবে দখল করে নির্মিত কারখানা ভবনের একাংশ গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সোমবার দুপুরের দিকে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়। এসময় প্রতিষ্ঠানটির ম্যানেজার উচ্চবাচ্য করার চেষ্টা করলে স্থানীয়রা সিটি করপোরেশনের মেয়র ও কর্মকর্তাদের পক্ষে অবস্থান নেন এবং তীব্র প্রতিবাদ জানান।

সিসিক সূত্রে জানা গেছে, সকাল ১০টায় দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেন মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেট-ফেঞ্চুগঞ্জ রোড হয়ে শিববাড়ি এলাকায় পৌঁছালে তথাকথিত অভিজাত খাদ্যদ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান রাজমহল শিববাড়ি শাখার নোংরা পরিবেশ তাদের চোখে পড়ে। দেখা যায়, নোংরা আবর্জনা, খোলা নদর্মার পাশেই নানা ধরনের মিষ্টান্ন তৈরি ও মজুত করা হচ্ছে। এ সময় মেয়র প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের কাছে নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদনের কারণ জানতে চাইলে ম্যানেজার উচ্চবাচ্য শুরু করেন। উপস্থিত স্থানীয়রা ম্যানেজারের বক্তব্যের প্রতিবাদ শুরু করলে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টির উপক্রম হয়। পরে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া অভিযানের সময় এই প্রতিষ্ঠানটির ভবনের বড় একটি অংশ রোডস অ্যান্ড হাইওয়ের জমি অবৈধভাবে দখল করে গড়ে তোলার বিষয়টিও ধরা পড়ে। মেয়র তাৎক্ষণিকভাবে একটি অংশ ভেঙে ফেলেন। এরপর রাজমহল কর্তৃপক্ষ এলাকার গণ্যমান্যদের নিয়ে এসে মালপত্র সরানো ও সার্ভের জন্য সময় চাইলে, মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত তাদের সময় বেঁধে দেওয়া হয়।

মঙ্গলবার সকাল ১০টায় সিসিক, জেলা প্রশাসন, স্যাটেলমেন্ট ও রাজমহল কর্তৃপক্ষের সার্ভেয়ার দিয়ে জরিপ কাজ শেষে রোডস অ্যান্ড হাইওয়ের দখলকৃত জমি উদ্ধার ও অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

অভিযানে জরিমানা ও স্থাপনা ভেঙে দেওয়ার বিষয়গুলো নিশ্চিত করেছেন সিলেট সিটি করপোরেশনের গণসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব।

প্রসঙ্গত, রাজমহলের এই শাখাটির মালিক বহুল আলোচিত জঙ্গি আস্তানা আতিয়া মহলের মালিক উস্তার মিয়া।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
X
Fresh