• ঢাকা বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

ফেনীর দগ্ধ মাদরাসা ছাত্রীর অস্ত্রোপচার সম্পন্ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ এপ্রিল ২০১৯, ১৪:১৬
ফাইল ছবি
ফাইল ছবি
ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

whirpool
আজ মঙ্গলবার সকাল ১০টার একটু পরে অস্ত্রোপচার শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় শেষ হয়।

অস্ত্রোপচারের পর প্রফেসর ডা. আবুল কালাম বলেন, তার শ্বাসনালী পুড়ে যাওয়ায়  শ্বাস-প্রশ্বাস নিতে কষ্ট হচ্ছে। এখন যেনো সে স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারে সেজন্য অস্ত্রোপচার করা হয়েছে।

তিনি বলেন, এর আগে বোর্ড সিদ্ধান্ত নিয়েছিল তার একটি অস্ত্রোপচার করা হবে। সেই সিদ্ধান্ত সিঙ্গাপুরের চিকিৎসকদের জানালে তারাও একমত পোষণ করেন। উভয় পক্ষের সিদ্ধান্তক্রমে তার অস্ত্রোপচার করা হয়। এখন সে আগের থেকে একটু ভালো আছে। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের আইসিইউতে লাইফ সাপোর্টে আছে।

তিনি জানান, অস্ত্রোপচারের বিভিন্ন কাগজপত্র ও অন্যান্য কাগজপত্র আবার সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হবে। এ কাগজপত্র নিয়ে তাদের সঙ্গে বিকেলে আবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা হবে।

গত ২৭ মার্চ ওই ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা করেন সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাহ এমন অভিযোগ এনে ছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। মামলার পর পুলিশ তাৎক্ষণিক অধ্যক্ষকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। আহত ছাত্রীর বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদি হয়ে গতকাল সোমবার হত্যাচেষ্টা মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়