• ঢাকা রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

মামলার তদবিরে গিয়ে ‘ভুয়া ম্যাজিস্ট্রেট’ আটক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ এপ্রিল ২০১৯, ২১:৫৮
মামলার তদবির করতে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টে এসে ম্যাজিস্ট্রেট পরিচয়দানকারী মো. জুয়েল রানা নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

whirpool
রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো. জাহিদুল কবিরের খাস কামরায় এ ঘটনা ঘটে। পরে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়।

জুয়েল রানার বাড়ি টাঙ্গাইলের বিষাদ বেটকা মুন্সিপাড়ায়। তার বাবার নাম আব্দুর রউফ।

এ বিষয়ে সিএমএম আদালতের নাজির সাকিলুর রহমান সাংবাদিকদের বলেন, ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়ায় মুখ্য মহানগর হাকিম তাকে খাস কামরায় সাক্ষাৎ দেন। সাক্ষাতের সময় তিনি নিজেকে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় নিয়োগের সুপারিশ প্রাপ্ত বলে পরিচয় দেন। এক পর্যায়ে তিনি একটি মামলার একজন আসামির জামিনের বিষয়ে কথা বলতে শুরু করেন।

সেখানে ওই ব্যক্তি ‘সারেন্ডারের’ জায়গায় ভুল ইংরেজি শব্দ ‘স্যালেন্ডার’ বলায় সিএমএম জাহিদুল কবিরের সন্দেহ হয়। তখন তিনি তার কাছে কোন বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন জানতে চাইলে জুয়েল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কথা বলেন।

এরপর ১২তম জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষার রোল জানতে চাইলে তিনি পকেট থেকে ওই পরীক্ষার একটি প্রবেশপত্র বের করে দেন। সেখানে রোল নম্বর ছিল ৮২০৩। তখন যাচাই করে দেখা যায়, ওই রোল নম্বরের পরীক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান নামে এক শিক্ষার্থীর। তিনি নর্দান ইউনিভার্সিটির ছাত্র। বাড়ি কক্সবাজার জেলায়।

পরে জেরার এক পর্যায়ে জুয়েল স্বীকার করেন, প্রতারণার জন্যই আব্দুল্লাহ আল নোমান নামে একজনের রোল নম্বর ব্যবহার করে সেখানে নিজের নাম, বাবার নাম ও ঠিকানা বসিয়ে ব্যবহার করছেন তিনি।

কোতোয়ালি থানার ডিউটি অফিসার শহীদুল ইসলাম জানান, থানায় হস্তান্তর করার পর জুয়েল রানার নামে একটি প্রতারণার মামলা করা হয়েছে। মামলা নম্বর-১০।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়