• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-ভারত সম্পর্কের এখন সোনালী অধ্যায়: ভারতীয় হাইকমিশনার

মৌলভীবাজার প্রতিনিধি

  ০৫ এপ্রিল ২০১৯, ২১:৫৪
কমলগঞ্জ উপজেলার তিলকপুর সর্বজনীন পূজা মণ্ডপের দ্বিতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে রীভা গাঙ্গুলি দাশ; ছবি: আরটিভি অনলাইন

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন একটা সোনালী অধ্যায়ের মধ্য দিয়ে অতিক্রম করছে। বাংলাদেশের সিলেট বিভাগ একটি গুরুত্বপূর্ণ স্থান। এই সিলেটের সাথে ভারতের আসাম, মেঘালয় ও ত্রিপুরার সীমান্ত রয়েছে। এই তিন রাজ্যের সাথে সিলেটের ভাষা, সংস্কৃতি ও সামাজিকতার সুনিবিড় সম্পর্ক। ফলে প্রয়োজনীতা উপলব্ধি করেই সিলেটে একটি ভারতীয় ভিসা কেন্দ্র চালু করা হয়েছে।

শুক্রবার ভারতীয় অর্থায়নে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার তিলকপুর সর্বজনীন পূজা মন্দির ও মণ্ডপের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার আরও বলেন, দুই দেশ আরও কাছাকাছি এসে উভয় দেশের সামাজিকতা, সংস্কৃতি ও ব্যবসা বাণিজ্যের আরও উন্নয়ন সম্ভব। সিলেট বিভাগে বহু ভাষাভাষী মানুষের বসবাস। তাদের রয়েছে নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতি। এ সংস্কৃতির সুষ্ঠু বিকাশে ভারত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তার ফলশ্রুতিতে ভারতীয় হাইকমিশন কমলগঞ্জে কয়েকটি কমপ্লেক্স নির্মাণ করে দিয়েছে।

তিলকপুর সর্বজনীন পূজা মন্দির ও মণ্ডপ কমিটির সভাপতি, সাবেক প্রধান শিক্ষক ছালিয়া সিংহের সভাপতিত্বে এবং মানবিকা সিনহার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার এল কৃষ্ণমূর্তি, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান, মণিপুরী সমাজকল্যাণ সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আনন্দমোহন সিনহা। স্বাগত বক্তব্য রাখেন তিলকপুর চাকরিজীবী সর্বজনীন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক, প্রধান শিক্ষক স্বপন কুমার সিংহ।

অনুষ্ঠান শেষে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ এর সম্মানে মণিপুরী শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ও তার সফরসঙ্গীদের মণিপুরীদের ঐতিহ্যবাহী শাড়ি, গামছাসহ উপহারসামগ্রী প্রদান করা হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
সাবেক স্ত্রী তিন্নি সম্পর্কে হিল্লোলের মন্তব্য 
সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী
বাংলাদেশ-নেপালের বিদ্যমান বাণিজ্য সম্পর্কে সন্তুষ্টি সচিবদের
X
Fresh