• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খুলনায় পাটকল শ্রমিক-পুলিশ সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া

খুলনা প্রতিনিধি

  ০৪ এপ্রিল ২০১৯, ১১:৩০
ছবি-সংগৃহীত

৯ দফা দাবিতে ৭২ ঘণ্টার ধর্মঘট পালনের তৃতীয় দিনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে চার ঘণ্টার রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি পালন করছেন খুলনা ও যশোরের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিকরা। আজ শেষ দিনে খুলনা মহানগরীর দৌলতপুর নতুন রাস্তা মোড় এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শ্রমিকরা নতুন রাস্তা মোড়ে পুলিশ বক্স ভাঙচুর করেন। সংঘর্ষে চার পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাক আহমেদ বলেন, প্রতিদিনের মতোই পুলিশ সদস্যরা শ্রমিকদের কর্মসূচীতে পাহারা দিচ্ছিলেন। হঠাৎ শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালায়। একপর্যায়ে পুলিশ বক্সে পুলিশ সদস্যরা আশ্রয় নিলে সেখানেও ভাঙচুর করে শ্রমিকরা।

পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করতে অ্যাম্বুলেন্স এলে সেটিও ভাঙচুর করে শ্রমিকরা। এসময় পুলিশ বক্সে থাকা একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে খুলনা-যশোর মহাসড়কের নতুন রাস্তা, আলিম জুট মিলের সামনে ও রাজঘাটে শ্রমিকরা রাজপথ ও রেলপথ অবরোধ করে। যা বেলা ১২টায় শেষ হবে।

এদিকে অবরোধের ফলে সড়কে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। মহাসড়কের যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। পাটকল শ্রমিকদের অবরোধের কারণে বৃহস্পতিবারও ভোর ৬টা থেকে খুলনা রেল স্টেশন থেকে কোনও ট্রেন ছাড়েনি। ফলে যাত্রীরা স্টেশনেই অবস্থান নিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন।

বকেয়া মজুরি পরিশোধ এবং মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ ও সিবিএ- নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা এ আন্দোলন কর্মসূচি পালন করছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
দু’পক্ষের সংঘর্ষ, শতাধিক হাতবোমা নিক্ষেপ
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০
X
Fresh