• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডিসিকে দ্বিতীয় শ্রেণির ছাত্রীর চিঠি, সাড়া দিলেন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

  ২৮ মার্চ ২০১৯, ১৩:৪২

‘আমরা দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হযরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ি। আমাদের স্কুলের পাশে বিপ্লব নামে এক লোক ইটের ভাটা দিয়েছে। ভাটার কালো ধোয়ায় আমাদের শ্বাসকষ্ট হয়। চোখ জ্বালা করে। এখন আবার স্কুলের পাশে মুক্তা নামে এক লোক আরেকটা ইটভাটা দিতেছে। তাহলে আমাদের আরও কষ্ট হবে। আমরা কিভাবে বাঁচবো। আপনি আমাদের বাঁচান।’

সম্প্রতি দিনাজপুর জেলা প্রশাসককে উদ্দেশ্য করে এমনি একটি চিঠি লিখে হযরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী মায়িশা মনাওয়রা মিশু। চিঠিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

এই চিঠি পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গতকাল বুধবার মিশুর বাসায় উপস্থিত হন। তিনি আশ্বাস দেন ইট ভাটাটি সরিয়ে নেওয়া হবে দ্রুতই। এদিকে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ফোন দিয়ে মিশুর সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন মিশুর বাবা মোমিনুল ইসলাম।

মোমিনুল ইসলাম বলেন, মিশু দিনাজপুরের ডিসিকে উদ্দেশ্য করে চিঠিটি লিখেছে। আজ নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ফোন দিয়েছেন। তিনি মিশুর সঙ্গে কথা বলেছেন। মন্ত্রী বলেছেন, আমি এখনই ডিসি সাহেবকে বলে দিচ্ছি, তিনি ইটভাটা সরানোর ব্যবস্থা করছেন।

মোমিনুল ইসলাম আরও বলেন, আমি নিজেও একটি সরকারি স্কুলের শিক্ষক। স্কুলের পাশে এমন একটি ইটভাটা কোনোভাবেই কাম্য নয়। মন্ত্রী মহোদয় ও ইউএনও মহোদয় এগিয়ে এসেছেন। এতে আমি খুশি।

ইটভাটা বন্ধ করতে এরইমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।

তিনি বলেন, চিঠিটি পাওয়ার পর আমি ওই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়ার জন্য নির্দেশনা দিয়েছি। তারা এরইমধ্যে ভাটার কার্যক্রম বন্ধ করে দিতে ঘটনাস্থলে গেছেন। তবে ওই দুটি ভাটা যে অবস্থায় আছে, সে অবস্থায় থাকবে। উচ্চ আদালতের এমন একটি নির্দেশনা রয়েছে। তাই ভাটাটি ভেঙে ফেলা সম্ভব হচ্ছে না।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
শিক্ষার্থীদের নিয়ে ফাহমিদা নবীর গানের অ্যালবাম 
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
X
Fresh