• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দীঘিনালায় পুনরায় নির্বাচনের দাবিতে অনির্দিষ্টকালের সড়ক অবরোধের ঘোষণা

খাগড়াছড়ি প্রতিনিধি

  ১৮ মার্চ ২০১৯, ২০:৩৮

নির্বাচনে ভোটকেন্দ্র দখল ও অনিয়মের অভিযোগে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় পুনরায় নির্বাচনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের ঘোষণা করেছে জেএসএস এমএন লারমার দল।
সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ ঘোষণা জানানো হয়।

এছাড়া ভোট চলাকালীন সকালে দীঘিনালার মধ্য বোয়ালখালি কেন্দ্রে আওয়ামী লীগ ও আঞ্চলিক দল জেএসএস এমএন লারমা পক্ষের কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে বলে জানিয়েছেন কেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশের এএসআই মোতাহার হোসেন।

এদিকে খাগড়াছড়ির ৮টি উপজেলায় অনুষ্ঠিত নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে মহালছড়ি উপজেলার আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ক্যাজাই মারমা ভোট বর্জন করেছেন। নির্বাচন চলাকালীন সোমবার দুপুরে তিনি এ ঘোষণা দেন। এছাড়া একই উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কাকলী খিসা ও বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির এবং দীঘিনালা উপজেলার জেএসএস এমএন লারমা দলের চেয়ারম্যান প্রার্থী প্রফুল্ল চাকমাসহ একই দলের ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন করেছেন।

এর আগে সকাল ৮টা থেকে ১৭৫টি কেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। কেন্দ্রগুলোতে সকালে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে থাকে ভোটার উপস্থিতি। শহরের তুলনায় প্রত্যন্ত কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল সবচেয়ে বেশি। জেলার কয়েকটি কেন্দ্রে গোলযোগের কারণে ভোটগ্রহণ সাময়িক বন্ধ করা হয়েছিল।

---------------------------------------------
আরও পড়ুন : রাতেই ভোটগ্রহণের অভিযোগে রাঙামাটিতে ১২ প্রার্থীর ভোট বর্জন
---------------------------------------------

দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন জেলার চার উপজেলার রিটার্নিং কর্মকর্তা কাজী মো.চাহেল তস্তরি। এছাড়া অনিয়মের কারণে পানছড়ির ৩টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।

এবার খাগড়াছড়িতে আওয়ামী লীগ, আঞ্চলিক সংগঠনের সদস্যসহ ৮ উপজেলায় মোট ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। এরমধ্যে চেয়ারম্যান পদে ২১, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন। তবে খাগড়াছড়ি সদর ও মানিকছড়িতে প্রার্থী না থাকায় আওয়ামী লীগের দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন :

আর/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
X
Fresh