• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফে ২৫ কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি

  ১১ মার্চ ২০১৯, ২০:৩৮

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ থেকে অভিযান চালিয়ে ৮ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার বাজার মূল্য ২৫ কোটি টাকা। তবে পাচারকারীদের কাউকে আটক করতে পারেনি বিজিবি।

জানা গেছে, ১১ মার্চ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ বিজিবি-২ অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরীর নেতৃত্বে একটি টহল দল উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমর খাল এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণের ওই ইয়াবার চালানটি উদ্ধার করে।

বিজিবি জানায়, নাফ নদী অতিক্রম করে দেশে ইয়াবার একটি বিশাল চালান প্রবেশ করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে নাফ নদী লাগোয়া ওমরখালে অবস্থান নেয় বিজিবির একটি বিশেষ টহল দল। এ সময় ইয়াবা পাচারকারীরা দূর থেকে বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকা ফেলে দ্রুত বেত বাগানের ভেতর দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে নৌকা তল্লাশি করে ৮লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। উদ্ধার ইয়াবা সমুহের বাজার মূল্য ২৫ কোটি টাকা।

বিজিবি-২ অধিনায়ক লে. কর্ণেল মোঃ আছাদুদ জামান চৌধুরী আরটিভি অনলাইনকে জানান, উদ্ধার ইয়াবাসমুহ বিজিবি ২ সদর দপ্তরে জমা রাখা হয়েছে যা পরবর্তিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুদ জামান খান কামাল ও পুলিশের আইজিপি ড.জাবেদ পাটোয়ারী’র হাতে ১০২ জন ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করলেও ইয়াবা পাচার চলছেই।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
X
Fresh