• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১০
মানিকগঞ্জে স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে করা মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

whirpool
সোমবার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডিত ব্যক্তি হলেন হরিরামপুর উপজেলার ঝিটকা গ্রামের মেহেদী হাসান মামুন। 

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এ.কে. এম নুরুল হুদা রুবেল বলেন, স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে আদালত আসামি মেহেদী হাসান মামুনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ওই ছাত্রীকে স্কুলে যাওয়া-আসার পথে কুপ্রস্তাব দিত দণ্ডপ্রাপ্ত মেহেদী হাসান মামুন। বিষয়টি অভিভাবক ও শিক্ষকদের জানানো হলে তারা মামুনকে সতর্ক করে দেয়। কিন্তু তাতেও কাজ হয়নি। পরে ২০১২ সালের ২৪ নভেম্বর সকাল সাতটার দিকে স্কুলে যাওয়ার পথে ঝিটকা এলাকা থেকে ৫-৬ জনের সহযোগিতায় মাইক্রোবাসে করে ওই ছাত্রীকে অপহরণ করে মামুন। পরে রাজধানী ঢাকার মহাখালীতে একটি বাসায় আটকে রেখে স্কুলছাত্রীকে ধর্ষণ করে। পরে ওই বছরের তিন ডিসেম্বর হরিরামপুর থানায় মামলা করা হয়। এই মামলায় আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ সোমবার এই রায় দেন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়