• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নড়াইলে শহীদদের স্মরণে একসঙ্গে লাখো মোমবাতি প্রজ্বলন

নড়াইল প্রতিনিধি

  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৯

“অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো”- শ্লোগানকে সামনে রেখে একসঙ্গে লাখো মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষা শহীদদের স্মরণ করল নড়াইলবাসী।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।

‘আমার ভায়ের রক্ত রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এই গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের গণসংগীত শুরু হয়। লাখো মোমবাতি দিয়ে ৬ একরের বিশাল কুরিরডোব মাঠ প্রজ্জ্বলন, স্মৃতি সৌধ, শহীদ মিনার, জাতীয় ফুল শাপলা, আল্পনা ও বাংলা বর্ণমালা দিয়ে মাঠ সাজানো হয়।

এ সময় ভাষা দিবসের ৬৮তম বার্ষিকী উপলক্ষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ৬৮টি ফানুষ উড়ান।

একুশের আলো নড়াইলের সাধারণ সম্পাদক কচি খন্দকার বলেন, “আমাদের আকাঙ্খা এই মঙ্গল প্রদীপের আলো পৃথিবীর সমস্ত মাতৃভাষা ও সংস্কৃতিকে আলোকিত করে আরো বেশি সমৃদ্ধ করবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের মাটিতে সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতার কোন স্থান নেই। একুশের এই মঙ্গল প্রদীপের আলোয় দূর হবে সকল অন্ধকার এটাই আমাদের প্রত্যাশা।

প্রতি বছরের মতো এবারো নয়নাভিরাম এই দৃশ্য উপভোগ করতে বিকেল থেকে মাঠে আসেন নড়াইলবাসি, ঢাকাসহ নড়াইলের পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে কয়েক হাজার দর্শনার্থী ।

অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্দ্দ জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দীন, একুশের আলো নড়াইলের সাধারণ সম্পাদক কচি খন্দকারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
ডিসিদের আগে নিজের ঘর দুর্নীতিমুক্ত করতে বললেন দুদক চেয়ারম্যান
চারদিনের ডিসি সম্মেলন শুরু রোববার, উত্থাপন হবে ৩৫৬ প্রস্তাব
কুয়েতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
X
Fresh