• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাঈদীর ছেলে মাসুদ কারাগারে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৮

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে পিরোজপুর ইন্দুরকানি উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার বেলা ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সামছুল হক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন

গত বছরের ২৬ ডিসেম্বর ইন্দুরকানী থানায় দায়ের করা ওই মামলায় হাইকোর্ট থেকে গত ৮ জানুয়ারি মাসুদ সাঈদী ৬ সপ্তাহের জামিন পান। মঙ্গলবার পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সামসুল হকের আদালতে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র ও পিরোজপুরের পাবলিক প্রসিকিউটর খান মোহম্মদ আলাউদ্দিন জানান, গত বছরের ২৫ ডিসেম্বর রাতে ইন্দুরকানি উপজেলার সাঈদখালী খামে একটি বাড়িতে বসে জামায়াত নেতাদের নিয়ে বৈঠক করছিলেন মাসুদ। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ওই বাড়ি থকে পাঁচটি পেট্রলবোমা ও কয়েকটি ককটেলসহ দুই জামায়াত কর্মীকে আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাসুদ পালিয়ে যায়।

এ ঘটনায় পরের দিন ২৬ ডিসেম্বর ইন্দরকানী থানার এসআই ওহিদুজ্জামান বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মাসুদ সাঈদীসহ জামায়াতের দুই কর্মীকে জ্ঞাত এবং ১২ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন।

এদিকে অস্ত্র আইনের অপর এক মামলায় পিরোজপুর জেলা জামায়াতের আমীর তাফাজ্জল হোসাইন ফরিদ ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রবকেও একই আদালত জেল হাজতে পাঠিয়েছে। তারা দু’জনও হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ট্রান্সকমের ৩ কর্মকর্তা কারাগারে
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
X
Fresh