logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা

অনলাইন ডেস্ক
|  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৮ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১০
হবিগঞ্জ জেলার চুনারুঘাটে দুস্থদের চিকিৎসা সেবা দেয়া হয়েছে। শুক্রবার উপজেলার ময়নাবাদে মফিজ উদ্দিন চৌধুরী দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে গরীব ও দুস্থ রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণও করা হয়।

bestelectronics
মামুন চৌধুরী ট্রাস্টের উদ্যেগে ট্রাস্টি পরিবারের সদস্য আমিনুর রশিদ চৌধুরী ও ফাহিম চৌধুরী এই আয়োজনটি পরিচালনা করেন। আলোকচিত্রীর ভূমিকায় ছিলেন নাহিম চৌধুরী।
 
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল, পার্কভিউ মেডিকেল কলেজ এবং নর্থইস্ট মেডিকেল কলেজের সম্মিলিত সহযোগিতায় ২০ জন স্বেচ্ছাসেবী চিকিৎসক প্রায় ১ হাজার ৩২০ রোগীকে এদিন চিকিৎসা সেবাসহ রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়োবেটিস পরীক্ষা করেন।

এছাড়াও এ কার্যক্রমকে সফল করতে সার্বিক সহযোগিতা করেন প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যরাসহ মাদ্রাসা শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

ফাহিম চৌধুরী বলেন, স্থানীয়দের অনেকেই চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। আর তাই মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুর্গম চিকিৎসা সেবা পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। ভবিষ্যতে এরকম ক্যাম্পেইন বিভিন্ন স্থানে নিয়মিত পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

প্রতিষ্ঠাতা মামুন চৌধুরীর ছোট ভাই আমিনুর রশিদ চৌধুরী জানান, আমি ও আমার মেঝ ভাই মামুন চৌধুরীর সবসময় ইচ্ছা ছিল অসহায়০-সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়িয়ে তাদের সহায়তা করা। আমরা গত ৪ বছর যাবত বেশ কিছু ক্যান্সার আক্রান্ত রুগীর চিকিৎসার সব ব্যয়ভার নেয়া থেকে শুরু করে গ্রামের ছেলে-মেয়েদের বিনামূল্যে শিক্ষা ও তাদের জীবন যাপনের সকল সুবিধা প্রদানের চেষ্টা করে যাচ্ছি। এ লক্ষে আমরা একটি আধুনিক বিজ্ঞানসম্মত মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি যেখানে পড়াশুনা করেছে প্রায় ৩৫০ ছাত্র-ছাত্রী সম্পূর্ণ বিনামূল্যে। এখন ইচ্ছা আছে একটি হাসপাতাল প্রতিষ্ঠা করার যেখানে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ দেয়া হবে বিনামূল্যে প্রয়োজনীয় সব ওষুধ।

ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়