• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারে কোরান শরীফের ভেতরে ইয়াবা পাচার, আটক ৩

কক্সবাজার প্রতিনিধি

  ১৪ জানুয়ারি ২০১৯, ১২:৫২

অভিনব উপায়ে কোরান শরীফের ভেতরে করে পাচারের সময় মাদকের একটি চালান আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ১২ মার্চ রাতে এ ঘটনা ঘটে।

টেকনাফে বিজিবির দ্বিতীয় ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী জানান, ‘গত ১২ই মার্চ গভীর রাতে মিয়ানমারের দিক থেকে আসা একটি নৌকা বড়ইতলী এলাকায় এসে পৌঁছালে বিজিবির একটি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এসময় কিছু লোক পালিয়ে যেতে সক্ষম হলেও বিজিবি সদস্যরা তিনজনকে আটক করেন। ’

এদের একজনের শরীর তল্লাশি করার সময় এক কপি কোরান খুঁজে পাওয়া যায়। সেই কোরান খুলে দেখা যায়, কোরানের ভেতরে কেটে সেখানে ১৫ হাজার ইয়াবা বড়ি লুকানো রয়েছে। আটক ইয়াবার মূল্য আনুমানিক প্রায় ৫০ লাখ টাকা।

লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী, ‘আমাদের সৈন্যরা কোরানের প্রতি শ্রদ্ধাবশত তা পরীক্ষা করবে না বলেই চোরাচালানিরা মনে করেছিল। চোরাচালানিরা আমাদের ধর্মীয় অনুভূতিকে ব্যবহারের চেষ্টা করে। যদিও চোরাচালানের মাধ্যম হিসেবে কোরানের মত ধর্মীয় বস্তু ব্যবহার কক্সবাজার এলাকায় নতুন কোনও ঘটনা নয়।’

তিনি আরও বলেন, গত ১০ মার্চ কক্সবাজার থেকে এক ব্যক্তিকে আটক করা হয়; যার মাথার পাগড়ির মধ্যে ৬০০০ ইয়াবা বড়ি লুকানো ছিল।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
X
Fresh