• ঢাকা বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯, ৪ মাঘ ১৪২৫

কোমরে ইয়াবা নিয়ে সাঁতরিয়ে নদী পার, বিজিবির গুলিতে নিহত ২

টেকনাফ প্রতিনিধি
|  ১২ জানুয়ারি ২০১৯, ১০:৪৭ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ১২:৫০
টেকনাফে সাঁতরিয়ে নাফ নদী পার হওয়ার সময় বিজিবির গুলিতে দুই দুই রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। এসময় বিপুল  ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

আজ শনিবার সকাল ১০টার দিকে নাফ নদীর রঙ্গিখালী পয়েন্ট থেকে এই দুই রোহিঙ্গা যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় দুই মরদেহের কোমরে বাঁধা অবস্থায় প্রায় ৪৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তবে তাৎক্ষণিকভাবে নিহত দুই ব্যক্তির নামপরিচয় পাওয়া যায়নি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী জানান, ভোর ৩টার দিকে নাফ নদী পার হয়ে একদল রোহিঙ্গা ইয়াবা নিয়ে এপারে অনুপ্রবেশ করে। তাদের থামানোর সংকেত দিলে বিজিবির উপস্থিতি টের পেয়ে সাঁতরিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি তাদের উপর গুলি করে।

তিনি আরও বলেন, পরে ঘটনাস্থল তল্লাশি করে দুইজনের গুলিবিদ্ধ লাশ মাটিতে পড়ে থাকতে দেখে টেকনাফ থানা পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে এবং ইয়াবাগুলো জব্দ করেছে।

টেকনাফ থানার উপপরিদর্শক নুরুল ইসলাম মুঠোফোনে জানান, মরদেহর সঙ্গে একজনের শরীর থেকে ২৫ হাজার অপরজনের কাছ থেকে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। দুই জনের বয়স ২০ ও ২৫ বছর হবে। তাদের শরীরে গুলির চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে ওই দুই যুবক রোহিঙ্গা এবং ইয়াবা ব্যবসায়ী। 

টেকনাফ থানার ওসি (তদন্ত) এবিএস দোহা আরটিভি অনলাইনকে বলেন, শনিবার খবর পেয়ে পুলিশ দুইজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে। এসময় মরদেহ দুটির পাশ থেকে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এখনো পর্যন্ত নিহত দুইজনের পরিচয় পাওয়া যায়নি। নিহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে। তবে স্থানীয়রা ধারণা করছেন, নিহত ইয়াবা পাচারকারীরা স্থানীয় রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত মিয়ানমারের নাগরিক। মরদেহ দু’টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়