• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাজস্থলীতে অস্ত্রসহ আরাকান লিবারেশন পার্টির ২ সদস্য আটক

রাঙামাটি প্রতিনিধি

  ০৯ জানুয়ারি ২০১৯, ১৬:৫৪

রাঙামাটির রাজস্থলী উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আরাকান লিবারেশন পার্টির দুই সদস্যকে আটক করেছে যৌথবাহিনী।

বুধবার ভোর ৬টার দিকে উপজেলার গবাছড়ি এলাকা থেকে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের কাছ থেকে ১টি জিও রাইফেল, ২৪ রাউন্ড অ্যামুনিশন ও ২টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন- রাঙামাটি জেলার কাউখালী বেতবুনিয়া এলাকার সুইচিং মং মারমা ছেলে চাচিং মারমা (২৯) ও রাজস্থলী উপজেলার চন্দ্রঘোনা কাকরাছড়ি পাড়ার মংরাই মারমার ছেলে উংসিংনু মারমা (৩২)।

আটকদের মধ্যে চাচিং মারমা বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান লিবারেশন পার্টির একজন প্রশিক্ষিত সদস্য। তিনি ২০১৭ সালে মিয়ানমারে প্রশিক্ষণ গ্রহণ করে। অপরজন উংসিংনু মারমা লিবারেশন পার্টির সদস্য হিসেবে পরিচিত।

এদিকে অপর এক অভিযানে বুধবার দুপুরে রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলার সাজেকে কর্নমোহন ত্রিপুরা (২৬) ও সাগর ত্রিপুরা (২৬) নামে দুই যুবককে সাব-মেশিনগানের ১ হাজার রাউন্ড গুলিসহ আটক করেছে সাজেক থানা পুলিশ। সাজেক থেকে বাঘাইহাট যাওযার পথে পুলিশের অভিযানে তাদের আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানান, যৌথ বাহিনীর অভিযানে রাজস্থলীতে আরাকান লিবারেশন পার্টির দুই সদস্য ও পৃথক ঘটনায় বাঘাইছড়ির সাজেকে এক হাজার রাউন্ড গুলিসহ দু’জনকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরো পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh