DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

সাংবাদিক হেদায়েত হোসেন জামিনে মুক্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জানুয়ারি ২০১৯, ২২:৫৬
ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা খুলনা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

আজ বিকেলে খুলনার জেলা ও দায়রা জর্জ মশিউর রহমান চৌধুরী তার জামিনের আদেশ দেন।

সাংবাদিক হেদায়েতের আইনজীবী অ্যাডভোকেট মাসুম বিল্লাহ জানান, বৃহস্পতিবার সকালে তাকে তিনদিনের রিমান্ডে কারাগার থেকে বটিয়াঘাটা থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়লে পুলিশ তাকে বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।  এরপর তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক নয়ন বিশ্বাসের আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।সাংবাদিক হেদায়েতের অসুস্থতার কথা উল্লেখ করে জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরীর আদালতে জামিনের আবেদন জানানো হয়। আদালত ১৪ জানুয়ারি পর্যন্ত তার অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। আদালতের আদেশ কারাগারে পৌঁছানোর পর সন্ধ্যায় তিনি মুক্তি পান।

পরে সন্ধ্যা পৌনে ৭টার দিকে তিনি খুলনা জেলা কারাগার থেকে বের হন। এসময় কারা ফটকে খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক মো. সাহেব আলীসহ সহকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খুলনা-১ আসনের নির্বাচনী ফলাফল সংক্রান্ত একটি সংবাদ প্রকাশের জের ধরে ঢাকা ট্রিবিউনের সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা ও মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামের বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ওই মামলায় বটিয়াঘাটা থানা পুলিশ তাকে গ্রেফতার করেছিল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনের ফলাফলের বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী মঙ্গলবার সকালে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ৩১, ৩৩ ও ৩৫ ধারায় মামলা দায়ের করেছিলেন।

পরবর্তীতে গত মঙ্গলবার দুপুরে তাকে নগরীর গল্লামারী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়