• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগ অফিসে বসা নিয়ে দুপক্ষের লঙ্কাকাণ্ড

গাজীপুর প্রতিনিধি

  ০১ জানুয়ারি ২০১৯, ০০:৪৯

গাজীপুরের শ্রীপুর উপজেলায় আওয়ামী লীগের অফিসে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। সোমবার বিকেলে উপজেলার কাওরাইদ বাজারে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাৎক্ষণিক দুজনকে আটক করেছে বলে জানিয়েছেন শ্রীপুর থানার এসআই মাহমুদুল হাসান।

গুরুতর আহত দুজন হলেন, নুরে আলম ও স্বপন ফকির। তাদের মধ্যে স্বপন ফকিরের পায়ে আঘাত রয়েছে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, কাওরাইদ বাজারের বেবিস্ট্যান্ড এলাকায় আওয়ামী লীগের অফিসের দখল নেয়াকে কেন্দ্র করে সোমবার দুপুরে প্রথম সংঘর্ষ হয়। জামিল হাসান দুর্জয় অনুসারী ও নবনির্বাচিত(বেসরকারি) ইকবাল হোসেন সবুজ অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাধে। এসময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। তারা জানান, মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগে অফিসটি দুর্জয় অনুসারী হিসাবে পরিচিত বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম ও তার লোকজন ব্যবহার করে আসছিল। মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর সেখানে উভয়পক্ষই বসে নির্বাচনী কাজ চালাতেন। রোববার নির্বাচনের ভোটগ্রহণ শেষ হলে অফিসে বসা নিয়ে দুপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এ নিয়ে পরদিন সোমবার বসে আলোচনা করার কথা ছিল। কিন্তু সোমবার দুপুরে ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ইকবাল হোসেন সবুজের অনুসারী হিসাবে পরিচিত হারুন ফকির ও তার লোকজন অফিসে বসতে গেলে দুর্জয় গ্রুপের লোকজন বাধা দেয় ও তাদের ওপর আক্রমণও চালায়। এতে স্বপন ফকির, নুরে আলম ও শাহিনসহ বেশ কয়েকজন আহত হয়।

কাওরাইদ ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড সদস্য আব্দুস সামাদ জানান, দুপুরে তারা পার্টি অফিসে বসে ছিলেন। হঠাৎ বর্তমান চেয়ারম্যানের শতাধিক সশস্ত্র লোকজন তাদের ওপর আক্রমণ করে। এসময় অফিসের চেয়ার-টেবিল ও টেলিভিশন ভাংচুর করা হয়। দুইজনকে আহত করা হয়। তিনি বলেন, বহিরাগতদের ভাড়া করে এনে তাদের ওপর আক্রমণ চালিয়েছন দুর্জয় গ্রুপের লোকজন।

এদিকে কাওরাইদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, দুপুরে আমার ভাই সুলতান উদ্দিনের বাড়িতে হামলা চালানো হয়েছে। পার্টি অফিসে এসে আমাদের লোকজনকে পিটিয়েছে। এতে জুলহাস, রনি ও দিপু নামের তিনজন আহত হয়েছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাবেদুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, নিজেদের মধ্যে মারামারিতে একজন আহত হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

জেবি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে ট্রেনের হাইড্রোলিক ব্রেকে আগুন, আহত ১০
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
X
Fresh