• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২৮ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৪

নারায়ণগঞ্জের ফতুল্লায় বিসিক শিল্প নগরীতে ইমু ফ্যাশন নামে একটি রপ্তানিমুখী গার্মেন্টস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর সাড়ে বারোটায় এ অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার শ্রমিক ও কর্মকর্তারা জানান, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের ছুটির কারণে বিসিকের সবগুলো গার্মেন্টস ও সংশ্লিষ্ট শিল্প কারখানাগুলো শুক্রবার খোলা রাখা হয়। দুপুর সাড়ে বারোটায় ইমু ফ্যাশনের তিনতলায় প্রোডাকশন ফ্লোরে আগুনের সূত্রপাত ঘটে।

পরে আগুন চতুর্থ ও পঞ্চম তলায় ছড়িয়ে পড়ে।এসময় কারখানার শ্রমিকরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়লে তাদেরকে বাইরে নিরাপদ স্থানে বের করে দেয়া হয়। আগুনের ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়লে বিসিক শিল্পনগরীর শতাধিক শিল্প কারখানার কয়েক হাজার শ্রমিক আতঙ্কে রাস্তায় নেমে আসে।

খবর পেয়ে নারায়ণগঞ্জের তিনটি ফায়ার সার্ভিস স্টেশন থেকে চারটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে ঢাকার প্রধান কার্যালয় থেকে আরও দুটি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। ফায়ার সার্ভিসের এক ঘণ্টার চেষ্টায় দুপুর দুটায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে কারখানার কোনও শ্রমিকের ক্ষতি হয়নি।

ফায়ার সার্ভিসের ঢাকা ডিভিশনের সহকারী পরিচালক মামুন মাহমুদ জানান, তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত জানা যায়নি। এ ব্যাপারে আগামীকাল তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
দিনাজপুরে দশ মাইলে পেট্রোল পাম্পে আগুন
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
প্রাইভেটকারে আগুন লেগে কৃষক লীগ নেতাসহ নিহত ২
X
Fresh