• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশকে পৃথিবীর শান্তির দেশ করা হবে : তোফায়েল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ডিসেম্বর ২০১৬, ২০:৫৯

ঘরে ঘরে সন্ত্রাসবিরোধী, মাদকবিরোধী ও জঙ্গিবিরোধী পরিবেশ তৈরি করে বাংলাদেশকে পৃথিবীর মধ্যে শান্তির দেশ করা হবে। জঙ্গি ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশকে এগিয়ে নেয়ার অঙ্গীকার করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার ভোলায় কমিউনিটি পুলিশিং ও জঙ্গিবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল বলেন, বঙ্গবন্ধু দু’টি স্বপ্ন দেখেছিলেন। একটি বাংলাদেশ স্বাধীন করা। অন্যটি সুজলা সুফলা সোনার বাংলা গড়ে তোলা। তিনি একটি করে গেছেন। আরেকটি তিনি শেষ করে যেতে পারেন নি। বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার কাজ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশের নেতা নন, তিনি এখন আন্তর্জাতিক নেতা।

অনুষ্ঠানে আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, রাজনৈতিক সন্ত্রাস কখনোই শুভ হতে পারে না। জনগণই রজনৈতিক সন্ত্রাস মোকাবেলা করবে। ২০১৩, ’১৪ ও ’১৫ সালে দেশে রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে সন্ত্রাস করা হয়েছে। ২০১৩ সালে ১৮ জন পুলিশকে হত্যা করা হয়েছে। পুলিশকে টার্গেট করে এ হত্যাকাণ্ড ঘটনা হয়েছে, যা দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ঘটনা। আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে জঙ্গি, সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে চাই। এজন্য জেলা কমিউনিটি পুলিশকে সবার সহযোগিতা করতে হবে।

তিনি বলেন, দেশের মানুষের জন্য পুলিশ সব ধরনের ত্যাগ স্বীকার করতে পারে। পুলিশ কোনো দলের কিংবা ব্যক্তির নয়, পুলিশ রাষ্ট্রের। পুলিশ দেশ ও জনগণের জন্য। তাই পুলিশকে প্রতিপক্ষ ভেবে কোনো লাভ নেই। পুলিশ সবসময় অন্যায়ের বিরুদ্ধে কথা বলবে। ভালো লোকজন নিয়ে কমিউনিটি পুলিশ গঠন করতে হবে। কোনো দালালের স্থান দেয়া হবে না।


এমকে/কে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh