• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

‘অফিসে প্রবেশের জন্য অনুমতির প্রয়োজন নেই, এই অফিস আপনাদের’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ডিসেম্বর ২০১৮, ২০:৩৮

দায়িত্ব একটি আমানত। সেই আমানতকে রক্ষা করার জন্যই আমি কাজ করে যাচ্ছি। আমার অফিসে আসার জন্য অনুমতির কেন প্রয়োজন পড়বে? অনেকেই আমার এখানে সেবা নিতে এসে অনুমতি চান। তাই আমি ‘অফিসে প্রবেশের জন্য অনুমতির প্রয়োজন নেই, এই অফিস আপনাদের’ এই কথাটি লিখে দেয়ালে টাঙিয়েছি।

কথাগুলো আরটিভি অনলাইনকে বলছিলেন নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন।

উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন তার অফিসে নিজস্ব নেমপ্লেটের পাশে ‘অফিসে প্রবেশের জন্য অনুমতির প্রয়োজন নেই, এই অফিস আপনাদের’ এমন ঘোষণা দিয়ে একটি কাগজ টাঙিয়েছেন।

আজ সোমবার কলমাকান্দা উপজেলার জনগণ সেবা নিতে গিয়ে এই ব্যতিক্রমধর্মী লেখাটি দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের প্রশংসা করেছেন। অনেকেই আবার ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি তুলে ধরেছেন।

তেমনি একজন কলমাকান্দা উপজেলার চত্তংপুর গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. শাহান শাহ। তিনি ফেসবুকে বিষয়টি পোস্ট করে লিখেন, ‘এক জরুরি কাজে গিয়েছিলাম কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসে। গিয়ে শুনলাম স্যার জেলা আইনশৃঙ্খলা সভায়। নেমপ্লেটের সঙ্গে আরেকটি সাদা কাগজের লেখা দেখে অবাক হয়ে গেলাম। জীবনে এই প্রথম দেখলাম কোনও অফিসারের নেমপ্লেটের সঙ্গে এমন ব্যতিক্রমী লেখা।আপনার কাজগুলো যেন সৃজনশীলতায় ভরপুর থাকে। স্যালুট স্যার।’

শুধু মো. শাহান শাহই নয়। আরও অনেকেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি পোস্ট করেছেন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন আরও বলেন, ‘আমি যদি আমার অফিসে আসতে বাধা-নিষেধের দেয়াল তৈরি করি, তাহলে কেউ আমার এখানে আসবে না। মানুষের সেবা করার জন্যই সরকার আমাকে নিয়োগ দিয়েছেন। সুতরাং আমার এখানে আসতে অনুমতি লাগবে কেন? অনুমতি ছাড়াই সবাই যেন আমার কাছে আসতে পারে, এজন্যই আমি আমার নেমপ্লেটের পাশে কথাগুলো লিখে দিয়েছি।’

সরকারি অফিসে সেবা নিতে গিয়ে সাধারণত মানুষের নাভিশ্বাস ওঠে। কিন্তু কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার এই ব্যতিক্রমী উদ্যোগে সবাই প্রশংসায় পঞ্চমুখ।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh