• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নারায়ণগঞ্জের এসপি প্রত্যাহারের নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ নভেম্বর ২০১৮, ২০:৫২

নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়।

বুধবার নির্বাচন কমিশন ভবনে ইসির সহকারী সচিব নুরুন নাহার বিষয়টি নিশ্চিত করে জানান, আনিসুর রহমানকে প্রত্যাহারে স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি পাঠানো হয়েছে। প্রত্যাহার আদেশে স্বাক্ষরও করেন নুরুন নাহার।

গেল ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট।

সেদিন ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ নির্বাচন কমিশনে অভিযোগ করে বলেন, নারায়ণগঞ্জ জেলার এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ্জহুরা আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা ২১ আসনের বর্তমান এমপি। এমন অবস্থায় ইচ্ছা থাকা সত্ত্বেও তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।

চলতি বছরের আগস্টে নারায়ণগঞ্জে এসপি হিসেবে যোগ দেন আনিসুর রহমান। ২০তম বিসিএসে উত্তির্ণ হয়ে ২০০১ সালে ৩১ মে বাংলাদেশ পুলিশে যোগ দেন আনিসুর রহমান।

এর আগে ইসির নির্দেশে গত ২৬ নভেম্বর যৌন হয়রানির অভিযোগে নাটোর জেলা প্রশাসক গোলামুর রহমানকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ছাড়াও মুন্সীগঞ্জের লৌহজং ও রংপুরের মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
X
Fresh