• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চিরনিদ্রায় শায়িত হলেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী

নড়াইল প্রতিনিধি

  ২২ নভেম্বর ২০১৮, ১৯:১০

বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের স্ত্রী মোছাঃ ফজিলাতুন্নেসার দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বাদ এশা সদর উপজেলার ধুড়িয়া গ্রামে মেয়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

ফজিলাতুন্নেসার প্রথম জানাজা আজ সকাল সাড়ে ৮টায় বিজিবি সদর দপ্তরে অনুষ্ঠিত হয়। সেখান থেকে সড়ক পথে মৃতদেহ মাওয়া-কালনা হয়ে নড়াইল শহরের কুড়িগ্রামে যেখানে বসবাস করতেন সেখানে রাখা হয়।

বাদ আছর কুড়িরডোব মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর মৃতদেহ নেওয়া হয় সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের নূর মোহাম্মদ নগরে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ কমপ্লেক্স চত্বরে। সেখানে বাদ মাগরিব তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে উপজেলার ধুড়িয়া গ্রামে চতুর্থ জানাজার নামাজ শেষে দাফন সম্পন্ন করা হয়।

এদিকে, বৃহস্পতিবার সকালে পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরে অনুষ্ঠিত নামাজে জানাজায় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যগণ এবং মরহুমার স্বজনেরা অংশগ্রহণ করেন।

পরে বিজিবির ব্যবস্থাপনায় মরহুমার মরদেহ তার নিজ গ্রামে দাফনের জন্য নড়াইলে নিয়ে যাওয়া হয়।

গতকাল বুধবার সন্ধ্যায় বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের স্ত্রী ফজিলাতুন্নেসা সম্মিলিত সামরিক হাসপাতাল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস, হাইপারটেনশন ও হাইপোথাইরয়েডিজম রোগে ভুগছিলেন।

তিনি গত ২৭ অক্টোবর বর্ডার গার্ড হাসপাতাল পিলখানায় ভর্তি হন। গত ২০ নভেম্বর মারাত্মক শ্বাস জটিলতাসহ তার শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে বিজিবি হাসপাতাল থেকে প্রয়োজনীয় সহায়তা ও মেডিকেল সাপোর্ট দিয়ে উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল ঢাকায় স্থানান্তর করা হয়।

গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মিলিত সামরিক হাসপাতালে তাকে দেখতে যান। প্রধানমন্ত্রী এসময় তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সুচিকিৎসায় প্রয়োজনীয় সকল সহায়তা দিতে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

চিকিৎসা চলাকালে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম নিয়মিত তার চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন।

জেবি/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
লালমনিরহাটে হিটস্ট্রোকে পত্রিকা বিক্রেতার মৃত্যু 
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
X
Fresh