• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, কারাগারে বিএনপি নেতা

চট্টগ্রাম প্রতিনিধি

  ২২ নভেম্বর ২০১৮, ১৪:১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে করা চারটি মামলায় তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার সকালে মোট পাঁচটি মামলায় আলাদা দুটি বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করেন বিএনপির এই নেতা।

গিয়াস কাদেরের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ আরটিভি অনলাইনকে জানিয়েছেন, চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায়ের আদালতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির একটি মামলায় গিয়াস কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিপলু কুমার দের আদালতে চারটি মামলা ছিল। এর মধ্যে তিনটিতে গিয়াসউদ্দিন কাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একটির আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন আদালত।

গেল মে মাসে এসব মামলা দায়ের হয়েছিল। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গেলো ২৯ মে চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। এই বক্তব্য গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর তার নামে পাঁচটি মামলা করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
X
Fresh