• ঢাকা মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

তারামন বিবিকে ঢাকা সিএমএইচে আনা হয়েছে

ময়মনসিংহ প্রতিনিধি
|  ০৮ নভেম্বর ২০১৮, ১৮:৪৯ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৮:৫৩
একাত্তরের বীর মুক্তিযোদ্ধা বীরপ্রতীক তারামন বিবি গুরুতর অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার দুপুর দেড়টায় ময়মনসিংহ সিএমএইচে ভর্তি করা হয়। এখানে ভর্তির পর সাময়িক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়েছে।

তারামন বিবির চিকিৎসা সম্পর্কে জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, তারামন বিবি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এখানে অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার দেড়টার দিকে ময়মনসিংহ সিএমএইচে ভর্তি করা হয়। তারামন বিবি ফুসফুস ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত।

ময়মনসিংহ সিএমএইচে ভর্তির পর উন্নত চিকিৎসার জন্য বিকেল চারটা ৩৫ মিনিটের দিকে এয়ার অ্যাম্ব্যুলেন্সে ঢাকা সিএমএইচে স্থানান্তর করা হয়।

সার্বক্ষণিক তারামন বিবির পাশে রয়েছেন একমাত্র ছেলে আবু তাহের। আবু তাহের বলেন, আমার মায়ের একটি ফুসফুস অনেক আগে থেকেই নষ্ট। আরেকটিও প্রায় অকার্যকর। আর শ্বাসকষ্টের সমস্যা তো আছেই। মাঝেমধ্যে শ্বাসকষ্ট অনেক বেড়ে যায়। আবার কোনও সময় নিয়ন্ত্রণে থাকে।

সকাল আটটা থেকে দুপুর দেড়টা এই দীর্ঘপথে অ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহে আসার পথে একটি কথাও বলেননি তারামন, এমন তথ্য জানিয়ে তার সন্তান বলেন, কথা বলার মতো মায়ের অবস্থা নেই। রোগে-শোকে তিনি কাতর।

প্রসঙ্গত, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন বীরপ্রতীক তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্না-বান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখতেন। পাকবাহিনীদের খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের তথ্য দেয়া এবং সম্মুখযুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করায় তার অনেক অবদান রয়েছে। এ কারণে তিনি বাংলাদেশ সরকারের বীরপ্রতীক খেতাব পান।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়