• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গণস্বাস্থ্য কেন্দ্রে হামলার শিকার মেয়েদের আকুতি শুনে আমি বিস্মিত: কাদের সিদ্দিকী

সাভার প্রতিনিধি

  ২৭ অক্টোবর ২০১৮, ১৬:২৪

গণস্বাস্থ্য কেন্দ্রের মেয়েদের আকুতি দেখে আমি হতাশ। স্বাধীন দেশের মেয়েরা এভাবে ভীতসন্ত্রস্ত হয়ে থাকতে পারে না। বললেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শনিবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহর প্রতিষ্ঠানটির বেদখল হয়ে যাওয়া পিএইচএ ভবনসহ বিভিন্ন স্থাপনা পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, স্বাধীনতার পর থেকেই গণস্বাস্থ্য কেন্দ্র অত্যন্ত সুনামের সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।শুধুমাত্র রাজনৈতিক কারণে এ প্রতিষ্ঠানটি ক্ষতিগ্রস্ত করা উচিত না।

প্রতিষ্ঠানটির গাছ কেটে নেওয়ায় সমালোচনা করে অভিযুক্তদের শাস্তি দাবি করেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

গতকাল শুক্রবার নিজের জায়গা দাবি করে গণস্বাস্থ্য কেন্দ্রের পাবলিক হেলথ অ্যাসোসিয়েশন (পিএইচএ) ভবনে প্রবেশের রাস্তা দখল করে নেন সাভার উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নাসির উদ্দিন। আমিনুল ইসলাম নামে অপর এক ব্যক্তিও একই দাবি তুলে সাইন বোর্ড ঝুলিয়ে দখল করে নেন কেন্দ্রের আরও কিছু জায়গা।

অভিযোগ রয়েছে, পরে কিছু দুর্বৃত্ত গণস্বাস্থ্য কেন্দ্রের বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মালামাল লুটতরাজ করে। পিএইচএ ভবনে হামলা চালিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। লুট করা হয় মাল্টিমিডিয়া, সাউন্ড সিস্টেম, সিসি ক্যামেরা, কম্পিউটারসহ বিভিন্ন সামগ্রী।

সে সময় প্রতিবাদ জানিয়ে মোবাইলে ছবি তুলতে গেলে আহত হন র‍্যাবের হাতে পা হারানো ঝালকাঠীর সেই শিক্ষার্থী লিমন হোসেন। হামলাকারীরা পিটিয়ে লিমনের ডান হাত ভেঙে দেয়।

লিমন গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চূড়ান্ত বর্ষের শিক্ষার্থী। পরবর্তী সময়ে গণস্বাস্থ্যের কর্মী ও শিক্ষার্থীদের ধাওয়ার মুখে হামলাকারীরা পিছু হটতে বাধ্য হয়।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh