DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

পোশাক কারখানায় মারপিট, পদদলিত হয়ে আহত ১০ শ্রমিক

সাভার প্রতিনিধি
|  ২২ জুলাই ২০১৮, ০৮:৪৮ | আপডেট : ২২ জুলাই ২০১৮, ০৯:১৩
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারে একটি তৈরি পোশাক কারখানার এক সুইং অপারেটরকে পিটিয়ে গুরুতর আহত করেছে ওই ফ্লোরের সুপারভাইজার। এ ঘটনায় সৃষ্ট শ্রমিক বিক্ষোভে ওই পোশাক কারখানা থেকে বের হওয়ার সময় পদদলিত হয়ে অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় ওই কারখানার এক সুপারভাইজারকে আটক করেছে পুলিশ।

শনিবার রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের শ্যামপুর এলাকায় দীপ্ত এ্যাপারেলন্স লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। 

--------------------------------------------------------
আরও পড়ুন : ১৯ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় লঞ্চ চলাচল শুরু
--------------------------------------------------------

শ্রমিকরা জানায়, শনিবার বিকেলে ওই পোশাক কারখানার পাঁচতলা ফ্লোরে রায়হান মিয়া (৩০) নামের এক সুইং অপারেটরকে পিটিয়ে গুরুতর আহত করেন ওই ফ্লোরের সুপারভাইজার আনোয়ার হোসেন। এ ঘটনায় ওই কারখানার প্রায় ৪ হাজার শ্রমিক ওই সুপারভাইজারের বহিষ্কার ও বিচারের দাবিতে রাতে কাজ বন্ধ রেখে কারখানার নিচে নেমে এসে বিক্ষোভ করে। 

এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার গেটে হামলা করলে ভেতরে থাকা শ্রমিকরা কারখানার বাহিরে আসার সময় পদদলিত হয়। এ সময় আহত হয় অন্তত ১০ জন। পরে আহত শ্রমিককে দ্রুত উদ্ধার করে স্থানীয় বিভিন্ন চিকিৎসা কেন্দ্রসহ সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

পরে শ্রমিকরা ওই কারখানায় ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুরের চেষ্টা করলে সাভার মডেল থানার অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ শ্রমিকদের ধাওয়া দিয়ে কারখানার সামনে থেকে সরিয়ে দেয়। 

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম। তিনি বলেন, অভিযুক্ত সুপারভাইজার আনোয়ার হোসেনকে (২৮) আটক করা হয়েছে। আটক সুপারভাইজারের নামে সাভার মডেল থানায় মামলা হবে।

আরও পড়ুন : 

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়