• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তারেক রহমানকে শিগগির দেশে আনা হবে: নৌমন্ত্রী

মাদারীপুর প্রতিনিধি

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫৯

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে ইন্টারপোলের মাধ্যমে শিগগির দেশে ফিরিয়ে আনা হবে। বললেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান।

শুক্রবার সকালে মাদারীপুরে চরমুগরিয়া মার্চেন্টস বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, সাজাপ্রাপ্ত আসামি বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তারেক রহমান আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে পারবে কি না এটা সম্পূর্ণ নির্ভর করে আদালত ও নির্বাচন কমিশনের উপর। এক্ষেত্রে সরকারের কিছুই করার নেই। বর্তমান সরকার সব দলকে সঙ্গে নিয়ে নির্বাচন করতে চায়। তবে ২০১৪ সালে নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে, তার খেশারত দিচ্ছে তারা। আগামী নির্বাচনে বিএনপি কাকে নিয়ে অংশ নেবে সেটা একমাত্র নির্বাচন কমিশন ও আদালতের সিদ্ধান্তের উপর নির্ভর করে।

--------------------------------------------------------
আরও পড়ুন: কেরানীগঞ্জে আগুনে পুড়ে নিহত ১
--------------------------------------------------------

নৌমন্ত্রী বলেন, আদালতের সিদ্ধান্তের উপর কারো হাত নেই। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার রায়ের কপি পেতে কেন দেরি হচ্ছে এ বিষয়ে আদালত বলতে পারবেন। বিএনপি সরকারের উপর দোষ চাপানোর চেষ্টা করছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান হাওলাদার।

এর আগে নৌপরিবহন মন্ত্রী অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া হায়দার কাজী জুট মিল পরিদর্শন করেন। এ সময় মন্ত্রী ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ও মিলটি পুনরায় চালু করার আশ্বাস দেন। গেলো সোমবার অগ্নিকাণ্ডে হায়দার কাজী জুট মিলটির কয়েকটি গুদাম ও গুদামে রাখা বিপুল পরিমাণ পাট পুড়ে যায়। এতে ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আন্দোলন মাঠে মারা গেছে : শাহজাহান খান
X
Fresh