• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে বিএনপির সঙ্গে জোট করবো না: এরশাদ

রংপুর প্রতিনিধি

  ২৩ জানুয়ারি ২০১৮, ১৬:৫৩

আগামী জাতীয় সংসদ নির্বাচনে এককভাবে অংশগ্রহণ করার আগের ঘোষণা থেকে সরে এলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপির সঙ্গে কোনো জোট করবো না। তবে এখনও ঠিক করিনি মহাজোটের সঙ্গে থাকবো নাকি এককভাবে নির্বাচন করবো, সেটা পরিবেশ পরিস্থিতি বলে দেবে। তবে ৩শ’ আসনেই জাপার প্রার্থী নির্ধারণ করা আছে।

মঙ্গলবার দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: রূপা হত্যার সাক্ষ্যগ্রহণ সম্পন্ন
--------------------------------------------------------

এরশাদ বলেন, বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলেও নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে। গতবার তারা ছিল না। এবার আমি আছি। নির্বাচন অবশ্যই গ্রহণযোগ্যতা পাবে এবং বিপুল ভোটে আমার দল জয়ী হবে।

‘খালেদা জিয়াসহ নেতাদের জেলে রেখে দেশে কোনও নির্বাচন হবে না’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন, ‘১৯৯০ সালে আমাকে আমার স্ত্রী-সন্তানসহ এবং হাজার হাজার নেতাকে জেলে বন্দি করে রাখা হয়। আমার নামে ৪২টি মামলা দেয়ার পরেও ‘৯১ এর নির্বাচন জেলে থেকেই করেছি। আমি নির্বাচন করতে পারলে তারা পারবেন না কেন? খালেদা জিয়া অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে।

রাষ্ট্রপতি হওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়ে এরশাদ বলেন, আমি রাষ্ট্রপতি হতে চাই না। বর্তমান সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতির কোনও কাজ নেই। রাষ্ট্রপতি হলে দলের সঙ্গে সম্পর্ক থাকে না। যতদিন বেঁচে আছি জাতীয় পার্টিই করবো।

এর আগে ঢাকা থেকে বিমানে করে সৈয়দপুর বিমান বন্দরে অবতরণ করেন এরশাদ। এ সময় তার ছোট ভাই দলের কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিয়ার রহমান রাঙ্গা, রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ অন্যান্য নেতারা এ সময় তার সঙ্গে ছিলেন।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
X
Fresh