logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

রাঙামাটিতে ভবন ধস, মৃতের সংখ্যা বেড়ে ৫

আরটিভি অনলাইন রিপোর্ট
রাঙামাটি
|  ০৫ অক্টোবর ২০১৬, ১১:৫০ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৬, ১২:৩৪
রাঙামাটি শহরের সরকারি মহিলা কলেজ সড়কে তিনতলা ভবন কাপ্তাই হ্রদে ধসে পড়ার ঘটনায়  সাজিদুল (১০) নামে আরো এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে।

বুধবার সকালে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এরইমধ্যে সমাপ্ত ঘোষণা করা হয়েছে উদ্ধার কাজ।  

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় দুর্ঘটনার পর দু’শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন জাহিদ হোসেন (২৮) ও তার মেয়ে পিংকি (১৩), উম্মে হাবিবা (২২) ও সামাদুল (৭)।

উদ্ধার কাজে নিয়োজিত নৌবাহিনীর কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাঁটির কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাইয়ান আল বেরুনী বলেন, বুধবার সকাল ৭টায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করার পর সকাল ৮টায় শিশু সাজিদুলের মরদেহ উদ্ধার করে নৌবাহিনীর ডুবুরি দল। ধসে পড়া ভবনে আর কারও আটকে থাকার সম্ভাবনা নেই বলে নিশ্চিত হবার পর উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।   

মঙ্গলবার বিকেলে মহিলা কলেজ সড়কের হ্রদের পাড়ে দিকে অবস্থিত নঈমউদ্দিন টিটু নামের এক ঠিকাদারের মালিকানাধীন দ্বিতল ভবনটি ডেবে যেতে শুরু করে। মাত্র ১০ মিনিট সময়ের মধ্যে ভবনটির নীচতলা পুরোই ডেবে যায়। এ সময় ভবনের দুটি ফ্লোরে অন্তত ৪টি পরিবার আটকে পড়ে।

জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান মঙ্গলবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসাইনের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে, জানান তিনি।

পুলিশ সুপার সাইদ তারিকুল হাসান বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাড়ির মালিক টিটু ঠিকাদারের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার বলেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসন থেকে ২০ হাজার টাকা করে অর্থসহায়তা দেয়া হবে।

এম / এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়