• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

প্রশ্নফাঁস: পিএসসির উপপরিচালক আবু জাফর সম্পর্কে যা জানা গেল

আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ২১:১২
সংগৃহীত ছবি

বর্তমানে ‘টক অব দ্যা কান্ট্রি’তে পরিণত হয়েছে গত ১২ বছরে পিএসসির অধীনে ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনা। এ অভিযোগে গ্রেপ্তার ও পিএসসি থেকে সাময়িক বরখাস্ত সংস্থাটির উপপরিচালক আবু জাফরের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া গ্রামে।

মঙ্গলবার (৯ জুলাই) সরেজমিনে গলাচিপা উপজেলায় জাফরের গ্রামের বাড়িতে গিয়ে পাওয়া গেছে বেশ কিছু তথ্য।

এলাকাসূত্রে জানা গেছে, গলাচিপার কলাগাছিয়া গ্রামে বাড়ি হলেও আবু জাফর খুব একটা যেতেন না সেখানে। আর গেলেও থাকতেন পাশের কল্যাণকলস গ্রামে শ্বশুরবাড়িতে। ছোটবেলায় এলাকা ছেড়ে খুলনায় বোন-ভগ্নিপতির কাছে থাকতেন আবু জাফর। তিনি গ্রামের বাড়িতে খুবই কম আসার কারণে গ্রামের অনেকেই তাকে চেনেন না। বিশেষ কোনো অনুষ্ঠান ছাড়া জাফর গ্রামে আসতেন না।

জাফরের ছোটভাই জালাল মিয়ার খোঁজে বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। স্থানীয়রা বলছেন, ভাইয়ের দুর্নীতির খবরে বিব্রত হয়ে লোকজনকে এড়িয়ে চলছেন।

আবু জাফরের আত্মীয় আউয়াল মিয়া বলেন, ছোটবেলায় এলাকা ছেড়ে খুলনায় বোন-ভগ্নিপতির কাছে থাকতেন জাফর। এলাকার লোকজন তাকে তেমন চেনেন না। দুই ভাইয়ের মধ্যে ছোট ভাই জালাল মিয়া সামান্য লেখাপড়া করে এলাকায় টিউশনি করে জীবিকা নির্বাহ করছেন। ভাইদের তেমন খোঁজখবর নিতেন না আবু জাফর।

স্থানীয় ইউপি সদস্য আইয়ুব আলী বলেন, জাফরের বৃদ্ধ মা কোথায় থাকেন তা-ও জানেন না এলাকার লোকজন। এলাকায় এলে তার সঙ্গে দেখা হতো। ভদ্র গোছের লোক। তার দুর্নীতির খবরে আমরা হতবাক। তবে এলাকায় তিনি কিছুই করেননি। আমাদের ধারণা অবৈধ আয় দিয়ে কিছু করলে ঢাকায় করতে পারেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, আবু জাফরের পৈত্রিক ভিটাবাড়ি কিছুই নেই। কয়েক বছর আগে লোহালিয়া নদীতে তাদের বাড়ি বিলীন হয়ে যায়। পরে বাড়ির জমির কাছেই ৬০ শতাংশ জমি কিনে পাকা বাড়ি নির্মাণের উদ্যোগ নেন জাফর। তবে একতলা ছাদ দেওয়ার পর আর আগায়নি নির্মাণকাজ। অসম্পূর্ণ পড়ে আছে বাড়িটি। আবু জাফর বছরে দুয়েকবার গ্রামে এলেও থাকতেন পাশের কল্যাণকলস গ্রামে শ্বশুরবাড়িতে।

এদিকে আবু জাফরের খোঁজে কল্যাণকলস গ্রামে তার শ্বশুরবাড়িতে গিয়ে দেখা গেছে, বাড়িতে কেউ নেই। পুরোনো ছোট টিনের ঘর, সামনে একটি নলকূপ।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত
খুলনা-যশোর মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের
দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের আহ্বান
যারাই দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী